কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

বারুইপুর জেলা পুলিশ এলাকাকে অপরাধ মুক্ত করতে দীর্ঘদিন ধরে কাজ চালিয়ে যাচ্ছেন বারুইপুর জেলা পুলিশ।

গত কয়েক বছর ধরে বিভিন্ন যায়গায় অপরাধ মূলক কাজ কে নির্মূল করতে অভিযান চালিয়ে যাচ্ছে। কখনো ডাকাতি দমন, কখনো চুরি ও ছিনতাই রুখতে। এবং কখনও মহিলা পাচার ও শিশু পাচার রুখতে বড় ভূমিকা পালন করে থাকে। সেই সঙ্গে বেআইনী আগ্নেয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে।

একই সাথে তারা মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বড় সড় অভিযান চালিয়ে যাচ্ছে। কখনো বা পশ্চিম বাংলার বাইরে থেকে আসা গাজা বাজেওপ্ত করেছে। এমনকি কিছু আগে বারুইপুর জেলা পুলিশের অধীনে ক্যানিং এর একটি যায়গায় থেকে মহিলা হিরোইন ব্যাবসায়ী সাইমা বিবি কে গ্রেপ্তার করে ঘুটিয়াশরিফ ফাড়ির ইনচার্জ জনাব ফারুক রহমানের নেতৃত্বে একটি টিম।

তাকে জিজ্ঞেস করে জানা যায় যে এই হিরোইন ব্যাবসায়ীর মাস্টার গ্যাঙ এর মাথা ভাঙড় এর বাসিন্দা সাজিনা বিবি কে প্রায় এক কোটি টাকার মূল্য্যর চার প্যাকেজ অথাৎ পাচশো গ্রাম হিরোইন সহ গ্রেপ্তার করে ঘুটিয়াশরিফ ফাড়ি এলাকার হালদার পাড়া গ্রাম থেকে। তাকে জিজ্ঞেস করা হচ্ছে এই হিরোইন ব্যাবসায়ীর সাথে কারা যুক্ত আছে।

তবে ঘুটিয়াশরিফ ফাড়ির পুলিশ ইনচার্জ জনাব ফারুক রহমানের নেতৃত্বে একটি টিম সরাসরি ক্রেতা সেজে এই হিরোইন ব্যাবসায়ী কে নাগালের মধ্যে পেয়ে যায়। তবে ঘুটিয়াশরিফ ফাড়ির পুলিশ ইনচার্জ জনাব ফারুক রহমানের নেতৃত্বে এর আগে বহু অভিযান চালিয়ে যাওয়া হয়। কিন্তু এত পরিমাণ হিরোইন সহ কোন মহিলা ব্যাবসায়ী ধরা পড়েনি।

এই অভিযানের নিদের্শ আগে থেকেই দেওয়া হয়েছে বারুইপুর জেলা পুলিশের সুপার এস পি শ্রী বৈভব রেওয়ারী এবং বারুইপুর জেলা পুলিশের জোনাল সাহেব শ্রী ইন্দ্রজিৎ বসু আই পি এস ও বারুইপুর জেলা পুলিশের সদর সাহেব জনাব মাহমুদ হাসান সাহেব এর পক্ষ থেকে। বারুইপুর জেলা পুলিশের প্রতিটি থানা কে অপরাধ মুক্ত করতে সাবাই মিলে কাজ চালিয়ে যাচ্ছেন।

যার মধ্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন বারুইপুর জেলা মহিলা পুলিশের আই সি শ্রীমতী কাকলী ঘোষ কুন্ডু ও বারুইপুর জেলা পুলিশের সাইবার ক্রাইম থানার ইনচার্জ আই সি শ্রীমতী জয়শ্রী পাত্র ও পুলিশ ইনচার্জ বারুইপুর থানা শ্রী দেবপ্রসাদ রায় ও পুলিশ অফিসার শ্রী প্রবীর পাল এবং পুলিশ ইনচার্জ জয়নগর অতনু বাবু ও পুলিশ অফিসার শ্রী লক্ষী রতন বিশ্বাস এস ও জি।

এবং পুলিশ অফিসার শ্রী দিপন্কর বাবু উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তবে আগামী দিনে এমন অভিযান চালিয়ে যাওয়া হবে অপরাধীদের বিরুদ্ধে এমন কথা বলেন বারুইপুর জেলা পুলিশের সুপার এস পি শ্রী বৈভব রেওয়ারী আই পি এস সাহেব।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *