আনোয়ার হোসেন আকাশ,রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বজ্রপাতে মা মেরিনা বেগম (৪৪) ও মেয়ে সাথী আক্তার (১৪) নামে দুজনের একসাথে মৃত্যুর খবর পাওয়া গেছে।

রবিবার (১১ আগস্ট) দুপুরে উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের উশধারী গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা চেয়ারম্যান আহমেদ হোসেন বিপ্লব জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসেছি। একসাথে বজ্রপাতে মা মেয়ের মৃত্যু খুবই দুঃখজনক। এ ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার সৈয়দ আলীর স্ত্রী চার মেয়ে সন্তানের জননী মেরিনা বেগম ও মেয়ে ৭ শ্রেণির ছাত্রী সাথী আক্তার ইতি দুজনে মিলে ধানক্ষেতে নিড়ানি দিতে মাঠে যাই। দুপুরে হঠাৎ ঘন মেঘ বৃষ্টি আসলে তারা বাড়ি ফেরার পথে বজ্রপাতের শিকার হয়। এসময় ঘটনাস্থলে মা ও মেয়ে মৃত্যুবরণ করেন।

খবর পেয়ে স্থানীয়রা ও পরিবারের সদস্যরা তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। নিহত মেরিনার স্বামী সৈয়দ আলী
বলেন, আজ সকালে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সে সময় স্ত্রী ও মেয়েকে নিয়ে তিনি বাড়ির পাশের ধানক্ষেতে নিড়ানি দিতে মাঠে যাই। দুপুর সাড়ে ১২ টার সময় বজ্রপাতসহ ঝড়-বৃষ্টি শুরু হয়। বজ্রপাতে তাঁর স্ত্রী ও মেয়ে দুজনের মৃত্যু হয়।

এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার সাহা
মুঠোফোনে জানান, বজ্রপাতে দুইজনের মৃত্যুর খবর শুনেছি। আমাদের থানা পুলিশের কার্যক্রম চলমান না থাকায় বাইরে যায়না আমরা। তাই ঘটনাস্থলে যায়নি পুলিশ।

অন্যদিকে, হরিপুর উপজেলায় আব্দুল আলিম (৩১) নামে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আমগাঁও ইউনিয়নের চেয়ারম্যান হবিবর রহমান জানান, আব্দুল আলিম ধানখেতে নিড়ানির কাজ করছিলেন। দুপুরে বৃষ্টি শুরু হলে বাড়ির উদ্দেশ্যে রওনা দেওয়ায় পথেই বজ্রপাত মারা যায় আব্দুল আলিম।

নিহত আব্দুল আলিম ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার যাদুরাণী পশ্চিম কলেজপাড়ার মৃত ন‌ওসাদের ছেলে
হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ শেখ বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *