বন্দর প্রতিনিধি:
বন্দরের সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডের বেশ কয়েকটি এলাকা কৃত্তিম বন্যায় হাটু পানিতে তলিয়ে গেছে বিভিন্ন ঘর-বাড়ি ও রাস্তা-ঘাট। স্থানীয় আকিজ সিমেন্ট ফ্যাক্টরীর অপরিকল্পিত ড্রেজিংয়ের পানির কারণে প্রায় অর্ধ শতাধিক ঘর-বাড়ি ও রাস্তা-ঘাট তলিয়ে ওইসকল এলাকাগুলো একাকার হয়ে গেছে বলে ভুক্তভোগীরা জানিয়েছে।

এ ব্যাপারে ওই এলাকার বাসিন্দা জাতীয় পার্টির নেতা মোহাম্মদ আলী জানান,আমরা গোটা বাগবাড়ী,সিদ্দিকনগর,স্বল্পেরচক এলাকাবাসী ২মাস ধরে পানি বন্দী জীবন কাটাচ্ছি অথচ এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র কিংবা নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্যের কোন গোচরে আসছেনা। এই পানি বন্ধী থাকায় আমার স্ত্রী পর পর দুইবার স্ট্রোক করে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দিন কাটাচ্ছে এই দুঃখের কথা কাকে জানাই। তিনি আরো বলেন,এলাকার কিছু দালাল আকিজ কোম্পানীর সঙ্গে আতাঁত করে আমাদের জমি দখল করে এখন আবার উচ্ছেদেও ষড়যন্ত্র চালাচ্ছে।

আমরা রাক্ষুসে আকিজ কোম্পানীর বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের উর্দ্ধতন মহলের আশু হস্তক্ষেপ কামনা করছি। এলাকার জান-মালের ক্ষতিসাধন হলে সম্পূর্ন আকিজ কোম্পানীকে বহণ করতে হবে। অপরাপর বাসিন্দা স্বপন জানান,আমরা বাপ-দাদার জায়গায় থেকেও মনে হয় ভাড়াটিয়ার মতো আছি। প্রতি মুহুর্তে আমাদেরকে আতংকে থাকতে হয় কখন যে আকিজের ড্রেজার চালু করে আমাদের ঘর-বাড়ি কোমড় অথবা গলা পানিতে না ডুবে যায়। স্থানীয় জনপ্রতিনিধিদের বার বার অনুরোধ স্বত্ত্বেও তাদের কোন ভূমিকা অদ্যবধি পরিলক্ষিত হয়। তাদের রহস্যজনক ভুমিকা আমাদের জীবন যেন আরো বিষিয়ে তুলছে। আমরা এ অবস্থা থেকেই অচিরেই উত্তরণ চাই। আমরা নিরাপদ জীবন নিয়ে বাঁচতে চাই। এ ব্যাপারে আকিজ কোম্পানী বাগবাড়ী গ্যারেজ প্রজেক্টের দায়িত্ব্রপাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগেগর চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *