নারায়ণগঞ্জ প্রতিনিধি
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি দুপুর ২.৩০ মিনিট সময় বকেয়া বেতন আদায়ের দাবীতে সুনাম ধন্য আর,কে গ্রুপের প্রশাসক শিল্প শ্রমিক রাস্তায় নামে, এতে করে আদমজী সড়ক চৌধুরী বাড়ি বাস স্টান প্রায় দের ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়।

এসময় আন্দোলন কারি শ্রমিক দের বিভিন্ন ভাবে শান্তনা দেওয়াকে কেন্দ্র করে চলে দফায় দফায় উচ্চ সুরে বেতন আদায় স্লোগান। এক পর্যায় আর,কে গ্রুপের একটি গাড়ি বেরিয়ে আসতে তোপের মুখে পরে উত্তেজিত শ্রমিক দের মুখোমুখি সংঘর্ষে, গাড়িকে লক্ষ করে ইট দিয়ে ঢিল ছুড়তেই সামনের গ্লাসটি ফেটে যায়।

বেতন আদায় করতে আসা শ্রমিকরা জানায় প্রতি মাসেই আন্দোলন করে তাদের ঘামের শ্রম দেওয়া বেতন আদায় করতে হয়। বর্তমানেও গত জানুয়ারি মাসের বেতন ও ভারটাইমের টাকা বকেয়া থাকায় আরেক গ্রুপের উর্ধতন কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে চাকরি চুত করেছে বলে অভিযোগ করেন একাধিক শ্রমিক।

শ্রমিক ছাটাই ও অমানবিক নির্যাতনের শিকার হয়ে বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি দুপুর দুইটায় রাস্তা অবরোধ করে আন্দোলনে নামতে বাধ্য হয়েছে বলে জানিয়েছেন উত্তেজিত শ্রমিক গণ।

এদিকে এডমিন ডিজিএম রায়হান বিকেল চার ঘটিকায় সকল বকেয়া পরিশোধে আশ্বাস দিয়ে উত্তেজিত শ্রমিক দের পুনোরায় নিজ কর্মস্থলে যোগধান করতে সক্ষম হলে আরে,কে গ্রুপের এডমিন ডিজিএম রায়হানের সঙ্গে একাধিকবার কথা বলতে চাইলেও আন্দোলন করার বিষয় নিয়ে কোনো কথা বলেনি

শ্রমিক আন্দোলন সামাল দিতে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ শিল্প পুলিশ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ সহ উপস্থিত ছিলেন স্থানীয় একাধিক নেতৃবৃন্দ ও আরে,ক গ্রুপের উর্ধতন কর্মকর্তা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *