মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি;
দিনাজপুরের খানসামা উপজেলার কায়েমপুর উচ্চ বিদ্যালয় হটাৎ পরিদর্শনে গিয়ে ৭ম ও ৮ম শ্রেণির হাতেগনা কয়েকজন এবং ৬ষ্ঠ, ৯ম ও ১০ম শ্রেণীতে কোন শিক্ষার্থীর দেখা পাননি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয়টি পরিদর্শনে যান তিনি। এ ঘটনায় ইউএনও অসন্তুষ্ট হয়ে তাঁর সরকারী ফেসবুক আইডিতে কয়েকটি ছবি শেয়ার করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, কায়েমপুর উচ্চ বিদ্যালয় ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থীর সংখ্যা ১২৭ জন। বর্তমানে এ বিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারীর সংখ্যা ১৩ জন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন বলেন, ‘কায়েমপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে দেখা যায় ৭ম ও ৮ম শ্রেণির হাতেগনা কয়েকজন শিক্ষার্থী থাকলেও ৬ষ্ঠ, ৯ম ও ১০ম শ্রেণিকক্ষ গুলো পুরো ফাঁকা ছিল। যা মোটেও কাম্য নয়। এ ধরনের ঘটনা দুঃখজনক।’

উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, ‘উপস্থিতি কম এটা দুঃখজনক। আমার পক্ষ থেকে আমি তাদেরকে সতর্ক করব। তারা যেন উপস্থিতি বৃদ্ধি করে।’

কায়েমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল হুদার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, কয়েকদিন ধরে বৃষ্টি হওয়ার কারনে ছাত্র-ছাত্রীর উপস্থিতি কম ছিল। তবে এর আগে শিক্ষার্থীদের উপস্থিতি যথেষ্ট ভাল ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *