নিজস্ব প্রতিবেদন
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ৮নং ওয়ার্ড তাঁতখানা বৌ বাজার কেনালন পাড় পাকা পুল সংলগ্ন আল মদিনা জামে মসজিদ কমিটির সপ্তাহিক মিটিংয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার ২ মে জুম্মার নামাজে উপস্থিত মুসল্লীদের সম্মুখে উপদেষ্টা কাজী মহসিন ও কাজী ওয়াসিম কে কমিটি থেকে বহিষ্কার করার ঘোষণা দেন মসজিদের মতোয়াল্লি সেলিম ভুইঁয়া। পরে নামাজ শেষে বাহিরের আসলে কাজী মহসিন সহ তার ভাগিনা মতোয়াল্লি সেলিম ভুইঁয়া কে আক্রমণ করলে মুসল্লীগণ কাজী মহসিন ও তার সহযোগী দের দাওয়া করলে দৌড়ে বাড়িতে ঠুকে বাড়ির প্রধান ফটকের কেঁচি গেট তালা বদ্ধ করে দেন । পরে কাজী মহসিনে’র বাড়ির সাদ থেকে পরিকল্পিত ভাবে ইট ছুটতে থাকে বলে অভিযোগ করেন আল মদিনা জামে মসজিদের সাধারণ সম্পাদক মোঃ শামীম হাসান।

শামীম আরও বলেন কাজী মহসিন এর বিভিন্ন অপকর্ম ও অনিয়ম দেখে মসজিদ কমিটি থেকে বহিষ্কার করার কারণে এই সংঘর্ষ সৃষ্টি হয়। বিষয় টি আমাদের নাসিক ৮নং ওয়ার্ড সফল কাউন্সিলর রুহুল আমীন মোল্লা অবগত হন এবং উভয়ের সঙ্গে কথা বলেন, আমি আশাবাদী সুস্থ তদন্তের মাধ্যমে সঠিক সমাধান করবেন।

এদিকে আল মদিনা জামে মসজিদ কমিটি থেকে বহিষ্কার করা উপদেষ্টা কাজী মহসিন বলেন, বর্তমান আমাদের এলাকায় ওয়াসার পানির সমস্যা চলছে, তাই আমি মিটিংয়ে শুধু প্রস্তাব করেছি যে মসজিদে ডিপ টিউবওয়েল বসানো হয়েছে, তাই অন্য মসজিদের মতো আমরাও এলাকার মানুষ দের পানি দেওয়া শুরু করবো। এই কথা বলতেই সাধারণ সম্পাদক শামীম হাসান ও মতোয়াল্লি সেলিম ভুইঁয়া আমার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
কাজী মহসিন আরও জানান আজ শুক্রবার আমরা জুম্মার নামাজ আদায় করে বাড়ি ফিরার পথে বহিরাগত লোকজন দিয়ে অনাকাঙ্ক্ষিত আক্রমণ করে শামীম। তবে বিষয় টি আমাদের কাউন্সিলর রুহুল আমীন মোল্লা কে জানিয়েছি। আশা করছি সঠিক তথ্য প্রমাণের ভিত্তিতে কাউন্সিলর বিষয় টি দেখবেন।

উল্লেখ এর আগে গত বৃহস্পতিবার ২মে এশার নামাজ আদায় করে মসজিদ কমিটি মিটিংয়ে বসলে কাজী মহসিন উত্তেজিত হয়ে কথা বলতে থাকলে মতোয়াল্লি সেলিম ভুইঁয়া কাজী মহসিন কে নমনীয় সুরে কথা বলতে বলেন। কাজী মহসিন সেলিম ভুইঁয়া কে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করার পরিপ্রেক্ষিতে এই সংঘর্ষ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সেলিম ভুইঁয়া।

এদিকে আল মদিনা জামে মসজিদের সংঘর্ষের ঘটনা কে কেন্দ্র করে নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমীন মোল্লা ঘটনাস্থলে উপস্থিত হন, এবং উভয়ের সঙ্গে কথা বলেন, এবং আগামী রবিবার ৫ মে কাউন্সিলর কার্যালয় মসজিদ কমিটির সকল সদস্য দের উপস্থিত থাকতে বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *