সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ কর্তৃক বিশেষ অভিযানে সবজি বিক্রেতা আব্বাস সিকদার হত্যা মামলায় জড়িত ০২ জন আসামী গ্রেফতারসহ হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেল ও লুণ্ঠিত নগদ ১২০০/-টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতের নাম ১। মোঃ জোবায়ের হোসেন (২২) পিতা- আঃ বাতেন, সাং-মিজমিজি বাতান পাড়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ, ২। মোঃ মৃদুল ও মিদুল (২০) পিতা-জয়নাল আবেদীন, সাং-ফুলতলা (ফারুকের বাড়ির পাশে), পোঃ জয়পাড়া, থানা- দোহার, জেলা-ঢাকা, এ/পি সাং-মিজমিজি বাতান পাড়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ।

গত ১৯/০৯/২০২৩ তারিখ ভোর অনুমান ০৪:৪৫ ঘটিকার সময় আক্কাছ সিকদার (৪৫),পিতা-নুরু সিকদার,সাং- খাকদান, আমতলী থানার,বরগুনা জেলার বর্তমা ঠিকানা সিদ্দিরগঞ্জ পুল, থানা-সিদ্ধিরগঞ্জ এর বাসা হতে কাচাঁমাল ক্রয়ের জন্য যাত্রাবাড়ির উদ্দেশ্যে বাহির হয়।

ঐ দিন ভোর ০৪.৫০ ঘটিকার সময় সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি তালতলা সার্কিনস্থ রেকমত আলী হাই স্কুলের দক্ষিন পাশে চার রাস্তার মোড়ে পৌঁছালে হঠাৎ অজ্ঞাতনামা ০৪ জন দুষ্কৃতিকারী আক্কাস সিকদার কে পথরোধ করে ঘেরাও করে। দুষ্কৃতিকারীরা আক্কাশ সিকদারের কাছে থাকা টাকা ছিনতাইয়ের চেষ্টা করলে আক্কাস সিকদার বাধা প্রদান করে।

তখন অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা আক্কাস সিকদার এর বুকের বাম পাশে ও পেটের ডান পাশে ছুরিকাঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে নগদ ১৫,০০০/- (পনের হাজার) টাকা ছিনতাই করে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন টহলরত পুলিশ সদস্যদেরকে খবর দিলে টহলরত পুলিশ ঘটনাস্থল হতে স্থানীয়দের সহায়তায় আক্কাছ সিকদার’কে খানপুর হাসপাতাল নারায়ণগঞ্জে চিকিৎসার জন্য প্রেরণ করে।

হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে আব্বাছ সিকদার কে মৃত ঘোষনা করেন। উক্ত ঘটনার প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল এর নেতৃত্বে ও সিন্ধির থানার অফিসার ইনচার্জ এর সহায়তায় সিদ্ধিরগঞ্জ থানার একটি চৌকস টিম তথ্য-প্রযুক্তির মাধ্যমে ও এলাকার বিভিন্ন জায়গার সিসি ফুটেজ সংগ্রহ পূর্বক পর্যালোচনা করে কতিপয় সন্ধেহ ভাজন ছিনতাইকারীকে সনাক্ত করে।

তার ধারাবাহিকতায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকান্ডের ঘটনার জড়িত আসামী ১। জোবায়ের হোসেন (২২) কে সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি দশপাইপ এলাকা হতে এবং আসামী ২। মোঃ মিদুল (২০) কে সিদ্ধিরগঞ্জ থানাধীন আল আমিন নগর এলাকা হতে গ্রেফতার করা হয়।

হত্যাকান্ডে সময় ব্যবহৃত একটি কালো সবুজ রংয়ের FZS মোটরসাইকেল এবং লখিত নগদ ১,২০০/- টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়। ঘটনায় জড়িত অপর দুই জনকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ০৪ জন আসামী সকাল বেলা ছিনতাইয়ের উদ্দেশ্যে আক্কাস সিকদার কে পথরোধ করে। আক্কাস সিকদার ছিনতাইয়ে বাধা প্রদান করলে তাকে ছুরিকাঘাতে হত্যা করে নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে আক্কাস সিকদারের ভাই ইব্রাহিম সিকদার বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-৩৬, তারিখ-১৯/০৯/২০২৩ইং, ধারা-৩৯৪/৩০২/৩৪ পেনাল কোড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *