মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চট্টগ্রামের লোহাগাড়ায় বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুন (বৃহস্পতিবার) বিকেলে আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজে হল রুমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় মহিলা সংস্থা তথ্য আপা কর্তৃক ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) উঠান বৈঠকের আয়োজন করা হয়।তথ্য আপা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত একটি প্রকল্প।

উঠান বৈঠকে সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক,জেলা পরিষদ সদস্য ও স্থানীয় সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম।

আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক শিমু মহাজনের সঞ্চালনায় অনুষ্ঠানে লোহাগাড়া উপজেলার তথ্য আপা (অতিরিক্ত দাঃ প্রাপ্ত) ফেরদৌস আকতার জেরিন, নারীনেত্রী জেসমিন আকতার, কোহিনুর আকতার,স্বপ্না দেবী, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান ফাহিমসহ জনপ্রতিনিধি, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা জানান, তথ্য হল সকল সেবা পথ দেখানোর আলো। এ আলো ছাড়া যেমন চলা যায়না, তেমনি কোন সমস্যার সমাধানও করা যায়না। তাই তথ্য সবার আগে প্রয়োজন। বক্তারা আরো বলেন, তথ্যসেবা গ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণ সম্ভব। এছাড়াও তিনি বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনের উপর আলোচনা করেন। তথ্য আপার কার্যক্রমের জন্য প্রশংসা করেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *