বন্দর প্রতিনিধি:
বন্দরে পৃথক ২টি অভিযান চালিয়ে ৩০ কেজি ৫’শ গ্রাম গাঁজা, ৩৪ বোতল বিদেশী মদ ও মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি পিকআপ সহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১ ও বন্দর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত ৪ মাদক ব্যবসায়ীকে বন্দর থানায় রুজুকৃত পৃথক ২টি মাদক মামলায় সোমবার (১৫ মে) দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করেছে সংশ্লিস্ট আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। এর আগে গত রোবার (১৪ মে) সকালে মদনপুরস্থ ইফাদ অটো সার্ভিসিং এর সামনে ও সোমবার (১৫ মে) দুপুর ১২টায় বন্দর উপজেলার দঁাসরগাওস্থ মাহিন এক্সোসরিজ কোম্পনী সামনে থেকে বিভিন্ন প্রকার মাদকদ্রব্যসহ এদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃত মাদক কারবারিরা হলো বরগুনা জেলার আমতলি থানাধীন আমতলী এলাকার মোঃ নজরুল খান এর ছেলে পিকআপ চালক রুবেল খান (৩০), কুমিল্লা জেলার দেবিদ্বার থানাধীন চর বাকরস্থ সেকান্দার মোল্লার বাড়ী এলাকার আব্দুল ছাত্তার মিয়ার ছেলে নুর আলম @ বাবু (২৬) ও পটুয়াখালী জেলার সদর থানাধীন ছোট বিঘা এলাকার আইয়ুব আলীর ছেলে বর্তমানে কুমিল্লা জেলার সদর থানাধীন সান্দিসকড়া এলাকার কাদির মোল্লার বাড়ীতে বসবাসকারী রাজীব হাওলাদার (২৫)’ও বন্দর থানার ২৪ নং ওয়ার্ডের চৌরাপাড়া এলাকার ইসমাইল মিয়ার ছেলে অপর মাদক ব্যবসায়ী লিটন (২৫)।

পৃথক দুইটি স্থান থেকে বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় র‍্যাব-১১, সিপিএসসি, আদমজীনগরের এস আই মোঃ জালাল উদ্দিন ও বন্দর থানার এসআই মেরাজুল বাদী হয়ে উল্লেখিতদের বিরুদ্ধে বন্দর থানায় মাদক আইনে পৃথক ২টি মামলা রুজু করেন। যার মামলা নং- ৩১(৫)২৩ ও ৩৩(৫)২৩।

মামলার তথ্য সূত্রে জানা গেছে, র‍্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর নারায়ণগঞ্জ এর টহল সিসি নং- ১৬৭/২৩, তারিখ- ১৪/০৫/২৩ ইং মূলে এস আই মোঃ জালাল উদ্দিনসহ সঙ্গীয়ফোর্স জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় টহল ডিউটি করাকালীন সকালে গোপন সংবাদে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য (গাঁজা ও বিদেশী মদ) এর চালান নিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে পরিবহন পিকআপযোগে কুমিল্লা হতে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

তাৎক্ষণিক বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে দ্রুত বন্দর থানাধীন মদনপুর এলাকার ইফাদ অটো সার্ভিসিং এর ২ নং গেইটের সামনে চট্টগ্রাম থেকে ঢাকাগামী হাইওয়ে রোডস্থ পাকা রাস্তার উপর পৌছে চেকপোষ্ট স্থাপন করে ঢাকাগামী বিভিন্ন পিকআপ তল্লাশী করতে থাকে। এক পর্যায়ে ঢাকা মেট্রো – ন – ১৯-৭৯২৩ নং পিকআপ দ্রুত চেকপোষ্ট অতিক্রমকালে সঙ্গীয় ফোর্সের সহায়তায় পিকআপটি থামানো হয়। পরে উল্লেখিত পিকআপ গাড়ীটি তল্লাশী করে ৩০ কেজি গাঁজা ও ৩৪ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

এ ছাড়াও বন্দর থানার এসআই মেরাজুলসহ সঙ্গীয় ফোর্স সোমবার (১৫ মে) দুপুর ১২টায় বন্দর উপজেলার দঁাসরগাওস্থ মাহিন এক্সোসরিজ কোম্পনী সামনে অভিযান চালিয়ে ৫’শ গ্রাম গাঁজাসহ দেউলী চৌরাপাড়া এলাকার ইসমাইল মিয়ার ছেলে লিটন (২৫)কে গ্রেপ্তার করতে সক্ষম হয়। র‍্যাব-১১ আরো জানায়, গ্রেপ্তারকৃত পিকআপের চালক ও হেলপারের ছদ্মবেশ ধারণ করে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন যাবত আইন-শৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে মাদকদ্রবা (গাঁজা ও বিদেশী মদ) মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় ক্রয়-বিক্রয় করে আসছিল। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *