মোঃআবু কাওছার মিঠু
রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে রুপগঞ্জ জুয়েলারি ব্যবসায়িরা
আজ দেশের পণ্য ভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুসের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। ঢাকা শহরে জুয়েলারি ব্যবসা করতে গিয়ে নিজেদের ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজন অনুভব করে ১৯৬৬ সালের ১৭ জুলাই বাজুস প্রতিষ্ঠা করা হয়। ৫৭ বছর পূর্ণ করে ৫৮তে পদার্পণ করছে বাজুস। সংগঠনের বর্ণাঢ্য আয়োজনে রূপগঞ্জ সহ সারাদেশে ৫৮তম প্রতিষ্ঠা উদযাপিত হচ্ছে।

রূপগঞ্জের জুয়েলারি ব্যবসায়ীদের প্রতিষ্ঠানগুলো সেজেছে বর্ণিল সাজে। দেশের ৬২টি সাংগঠনিক জেলাও বর্ণিল সাজে সজ্জিত হয়েছে। ৪৯১টি উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিজয় রেলি আলোচনা সভা ও কেক কাটা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রূপগঞ্জ জুয়েলারি ব্যবসায়ী দ্বিগেন চন্দ্র বিশ্বাস, উপস্থিত ছিলেন তাপস চন্দ্র বিশ্বাস, রিপন চন্দ্র পাল, শুভল চন্দ্র বিশ্বাস, অরুণ মিত্র, কার্তিক চন্দ্র, বিষ্ণু দাস, উত্তম কুমার রায়, সত্যরঞ্জন বিশ্বাস প্রমুখ
সভায় বক্তারা বলেন আমরা বাজুস সংগঠনের সাথে সবসময় থাকতে চাই। তবে আমরা এত বড় ব্যবসায়ী নয় এই সংগঠনের সাথে আমাদেরকে কোন প্রকার টাকা-পয়সা ছাড়া সংযুক্ত করার আহ্বান জানাই। বক্তারা আরো বলেন সারাদেশে প্রায় ৪০ হাজার জুয়েলার্স পরিবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক মিলন মেলায় শামিল হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *