মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতি একইভুত করণসহ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক এবং অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করার দাবিতে পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা ও কর্মচারীরা কর্মবিরতি ও বিক্ষোভ করেছে। গতকাল ৩ জুলাই বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সাওঘাট এলাকাস্থ্ নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সামনে দিনব্যাপী কর্মবিরতি ও বিক্ষোভ করেন তারা। এ সময় বিদ্যুৎ ব্যবস্থা ও জরুরি গ্রাহক সেবা সচল রাখা হয়েছে।

সকাল দশটায় শুরু হওয়া এক কর্মসূচিতে অংশ নেন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ২ এর সদর জোনাল, সাব জোনাল, ও এরিয়া অফিসের প্রায় তিন শতাধিক কর্মকর্তা ও কর্মচারী। চাকুরী নিয়মিতকরণ ও অভিন্ন চাকুরি বিধি বাস্তবায়নে দুই দফা দাবিতে তারা কর্মবিরতি ও বিক্ষোভ করেন।

এ সময় আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা বা কর্মচারীদের কোন গ্রেড বা আইডেন্টিটি নাই। এছাড়া এ প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের পদ পদবীসহ অন্যান্য বিদ্যুৎ বিতরণকারী সংস্থার সাথে কোন মিল নাই। পবিসে জনবল সংকট প্রবল। লাইনম্যান সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের কোন নির্দিষ্ট কর্ম ঘন্টা নাই। এখানে নিয়ম নীতি না মেনে লবিং বিবেচনায় পদোন্নতি দেয়া হয়। এখানে স্বেচ্ছাচারিতা প্রকট। তারা বলেন আমাদের দুই দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় না হলে প্রয়োজনে আরো কঠিন কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ার করেন আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *