ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম

ভারতের জাতীয়তাবাদী পক্ষ থেকে ত্রিপুরা রাজ্যের প্রদেশ পি সি সি ভবনে অনুষ্ঠিত হয় প্রায়ত ত্রিপুরা রাজ্যের রূপকার মহারাজা বীরবিক্রম কিশোর নিক্যের বাহাদুরের জন্মদিন পালন করা হয়।

তিনি ভারতের উত্তর পূর্ব রাজ্যের শেষ মহারাজা ছিলেন। এবং ভারতের স্বাধীনতা লাভের পর তিনি ভারতের সাথে যুক্ত হন। এবং তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর নেতৃত্বে র প্রতি আস্থা রাখেন এবং ভারতের ত্রিপুরা রাজ্যের উন্নয়ন কে আরও এগিয়ে নিয়ে যেতে সক্ষম হন। এবং ভারতের ত্রিপুরা রাজ্যের রূপকার হিসেবে আজও তার নাম সবার উপরে এবং তাকে ত্রিপুরা রাজ্যের রূপকার বলা হয়।

প্রতি বছর ন্যায় ভারতের জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে ত্রিপুরা রাজ্যের রূপকার মহারাজা বীরবিক্রম কিশোর নিক্যের বাহাদুরের জন্মদিন পালন করা হয়। আজ ত্রিপুরা রাজ্যের প্রদেশ পি সি সি ভবনে তার জন্মদিন পালন করেন ত্রিপুরা রাজ্যের পি সি সি র সভাপতি শ্রী আশিষ কুমার সাহা এবং ভারতের ত্রিপুরা রাজ্যের বিরোধী দলের নেতা ও ত্রিপুরা রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেসের বিধায়ক শ্রী সুদীপ রায় বরম্মণ তার সৃতিসৌধ তে মাল্যদান করেন। এবং এই সভায় ত্রিপুরা রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেসের বহু নেতা হাজির ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *