মোহাম্মদ এরশাদ চট্টগ্রাম

চট্টগ্রামের সাতকানিয়া বাজালিয়া ইউনিয়ন ভুমি অফিস চত্ত্বর এলাকায় রাতভর বখাটেদের আড্ডাস্থল, মাদক সেবীদের নিরাপদ আস্তানায় পরিনত হয়েছে মর্মে সংবাদ পাওয়া গেছে।

সন্ধ্যা নামলেই বাজালিয়া বুড়ির দোকানের উত্তর পার্শ্বে অবস্থিত উক্ত অফিস এলাকা ও এর আশ-পাশ এলাকায় স্থানীয় বখাটে যুবক,নেশাখোর,মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যা লিডারদের আনাগোনা বাড়ে বলে জানান স্থানীয়রা। তাদের উৎপাতে ভুমি অফিসের পার্শ্ববর্তী স্থানীয় পাড়া প্রতিবেশী বউ ঝি ঘর থেকে বের হতে পারছে না, তাছাড়া নেশার ঘোরে কিংবা নেশার টাকা জোগাড় করার নিমিত্তে চুরি ডাকাতি রাহাজানি ছিনতাই থেকে শুরু করে এমন কোন হীন কাজ নেই যে তারা করতে পারে না অন্যদিকে সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত নেশাগ্রস্তদের শৌরচিৎকার কোমলমতি শিক্ষার্থীদের পড়াশোনা বিঘ্নিত হচ্ছে, সুন্দর পরিবেশ বিনষ্ট হচ্ছে এমনটাই অভিমত স্থানীয়দের। স্থানীয় রনি দাশ, নিখিল দাশ জুয়েলের নেতৃত্বে মাদক ব্যবসা জমজমাট বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক কতিপয় এলাকাবাসী।

ইতোমধ্যে বিভিন্ন ঘরবাড়ী থেকে দামী কাপড়চোপড় সহ আসবাবপত্র, এমনকি বাড়ীর বাহিরে থাকা বালতি বদনা পর্যন্ত নিয়ে গেছে নেশাখোরের দল। তবে ভুমি অফিস বন্দ করে চলে গেলে উক্ত অফিসে কর্মরত ব্যক্তিদের অনুপস্থিতিতে রাতের বেলা এহেন অসামাজিক কার্যকলাপ চালাচ্ছে, এবং এদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা না নিয়ে যুব সমাজ ধ্বংস হয়ে যাওয়ার আশু সম্ভাবনা রয়েছে বলেও জানান এলাকার সচেতন মহল। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন শান্তিপ্রিয় এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *