ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম

অশান্ত মনিপুর রাজ্যের ঘটনার জন্য কেন্দ্রীয় সরকার কে দায়ী করে এবং ভারতের মনিপুর রাজ্যের শান্তি স্থাপন করার জন্য রাস্ট্রপতি দ্রৌপদী মুম্মু হস্তক্ষেপ দাবি করেন ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্ব।

ভারতের রাজ্যে সভার বিরোধী দলের নেতা ও ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি শ্রী মল্লিকার্জুন খাগরে এবং ভারতের জাতীয় কংগ্রেসের নেতা ও লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর রঞ্জন চৌধুরী সহ ইন্ডিয়া টিমের সদস্যরা রাস্ট্রপতি দ্রৌপদী মুম্মু সাথে দেখা করেন এবং তার হস্তক্ষেপ দাবি করেন। সম্প্রতি ভারতের মনিপুর রাজ্যের হিঙসা ও অশান্তি বিরাজ করছে।

সেই সঙ্গে জাতি দাঙ্গা সহ আদিবাসী জনগোষ্ঠীর মহিলাদের উপর চরম আকারে অত্যাচার চলছে। রাজ্যের বিভিন্ন যায়গায় হিঙসা ঘটনার জন্য কেন্দ্রীয় সরকারের উদাসীন জন্য দায়ী করেন ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি। আজকের এই ঘটনার জন্য মনিপুর রাজ্যের বিজেপি সরকার ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন ভারতের জাতীয় সংসদের সদস্যরা।

তারা অবিলম্বে ভারতের মনিপুর রাজ্যের শান্তি ও শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য ভারতের রাস্ট্রপতি দ্রৌপদী মুম্মু হস্তক্ষেপ দাবি করেন।পরে তারা ভারতের বিভিন্ন গনমাধ্যমে ঘটনার বিবরণ তুলে ধরেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *