ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম

অস্ট্রেয়িয়ার, এলেক্স এ বানিজ্যিক সম্পর্ক নিয়ে একটি ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে বৈঠকে মিলিত হয়। এই বৈঠকে অস্টেলিয়া ছাড়া ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এই সম্মেলনে উপস্থিত হয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, তিনি তার দেশ সকল দেশের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলতে চায়। এবং প্রতিটি শান্তিপূর্ণ দেশের সাথে কূটনৈতিক সম্পর্ক ও বানিজ্য সম্পর্ক এবং অর্থনৈতিক উন্নয়ন নিয়ে এগিয়ে চলতে চায়।

বিশ্ব উষ্ণায়নের জন্য যখন নিরপেক্ষতার কারণে বহু দেশ বানিজ্য ভাবে থেকে থাকছে, তখন ভারত সরকার সকল প্রতিবান্ধকতা দূর করে অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির পথে হাঁটতে চায়। সাথে ভারতের শিল্প ও কৃষি এবং সামরিক প্রযুক্তি ব্যবহার করে অর্থনৈতিক উন্নয়ন করতে চায়। সাথে সাথেই প্রযুক্তি ব্যবহার করে দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যেতে চায়।

তিনি বলেন ভারতের সাথে বানিজ্যিক সম্পর্ক দৃঢ় করতে সব ইউরোপীয় ইউনিয়নের কাছে আর্জি জানান। তিনি দুই দিনের রাশিয়া সফর শেষে আজ অস্ট্রেলিয়ার রাজধানীতে ইউরোপীয় ইউনিয়নের বানিজ্যিক মন্ত্রীদের সাথে মিলিত হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী র সাথে ছিলেন ভারতের বিদেশ মন্রী শ্রী জয়শন্কর উপস্থিত ছিলেন। সেই সঙ্গে ভারতের কূটনৈতিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *