কলকাতা থেকে মনোয়ার ইমাম।
বেশ কিছুদিন হল ভারতের জম্মু ও কাশ্মীরের ভারত ও পাকিস্তানের সীমান্তে নজরদারি চালাতে একের পর এক গুপ্তচর বৃত্তির জন্য আকাশ পথে ড্রোন দিয়ে হামলা এবং গুপ্তচর বৃত্তির কাজে লাগিয়ে যাচ্ছে পাকিস্তানের সামরিক বাহিনীর সদস্যরা।

কিন্তু ভারতের জম্মু ও কাশ্মীরের সীমান্তে অবস্থিত ভারতের সেনাবাহিনীর তৎপরতায় তা বানচাল হয়ে যাচ্ছে। গতকাল গভীর রাতে তিন চারটি পাক ড্রোন পাকিস্তানের সীমান্ত অতিক্রম করে ভারতের জম্মু ও কাশ্মীরের সান্বা সেক্টরের আকাশে উড়তে দেখে ড্রোন গুলি। তখন ভারতের জম্মু ও কাশ্মীরের সান্বা সেক্টরের অধীনে থাকা ভারতের সামরিক বাহিনীর, ৯২,নাম্বার, ফ্যান্টি ব্রিগ্রেট সদস্যরা পাকিস্তানের গুপ্তচর ড্রোন কে গুলি করে ভূপতিত করা আগেই পালিয়ে যায় পাকিস্তানের সীমান্ত অতিক্রম করে।

এর আগে এই ড্রোন দিয়ে ভারতের জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ ও বারোমূলা বৌচারী ও লে এবং লাখাদ সীমান্ত ড্রোন দিয়ে হামলা চালায় সেনাবাহিনীর উপর। এবং ক্ষয়ক্ষতি হয় ভারতের সেনা বাহিনীর সদস্যদের। আজও এমন ভাবে ভারতের সীমান্তে ঢুকে পড়ে পাক গুপ্তচর ড্রোন। তবে ভারতের সীমান্ত বরাবর এমন ভাবে নজরদারি চালাতে একের পর এক গুপ্তচর ড্রোন পাঠানো হচ্ছে ভারতের সামরিক বাহিনীর সদস্যদের ক্ষতি করতে। কিন্তু পাকিস্তানের এই রণকৌশল বানচাল হয়ে যাচ্ছে প্রতিবার।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *