আসলাম উদ্দিন আহম্মেদ কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারীতে বিয়ের ১৭ দিন পর এক নববধূর রহস্যজনক মৃত্যু হয়েছে । প্রাথমিক তদন্ত শেষে পুলিশ বলছেন ওই নববধূকে হত্যা করা হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হারেছুল ইসলাম। নিহত ওই গৃহবধুর নাম আমেনা বেগম (২৩)। তিনি রমনা মডেল ইউনিয়নের জোড়গাছ নতুন বাজার এলাকার শ্রী জ্ঞান চাঁদ এর মেয়ে।

আমেনা বেগম ২০১৫ সালে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এরপর থেকে পারিবার থেকে বিছন্ন হয়ে একই ইউনিয়নের পূর্ব মুদাফৎ থানা এলাকায় তিন বছর ধরে মানুষের বাড়িতে থাকতেন। একবছর আগে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে তাকে একটি টিনসেড তৈরি করে দেন।

এরপর থেকে সেখানে তিনি বসবাস করতেন। তবে আমেনা বেগম ধর্মান্তরিত হবার পর প্রথম বিয়ে করেন।কিছুদিন পর সেই স্বামী মারা যায়। সর্বশেষ ১৭ দিন আগে উলিপুর উপজেলার হাতিয়া ভবেশ এলাকার আবতাব উদ্দিনের ছেলে শাহাবুদ্দিনের সাথে বিয়ে হয়।তিনি আমেনার বাড়িতেই থাকতেন।

পুলিশ জানায়, রমনা মডেল ইউনিয়নের পূর্ব মুদাফৎথানা এলাকায় শয়ন কক্ষে তালাবদ্ধ অবস্থায় এক নববধূর মরদেহ দেখতে পেয়ে চেয়ারম্যান খবর দিলে ঘটনাস্থলে গিয়ে শয়ন কক্ষের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে আমেনা বেগমের মরদেহ দেখতে পাওয়া যায়। তবে ওই নববুধুর স্বামীকে পাওয়া যায়নি বলে জানান পুলিশ।

রমনা মডেল ইউনিয়নের চেয়ারম্যান গোলাম আশেক আকা বলেন, দুপুরে ওই এলাকা থেকে লোকজন ফোন দিলে আমি ঘটনাস্থলে গিয়ে তালাবদ্ধ অবস্থা জানালা দিয়ে শয়ন কক্ষে বিছানার ওপর আমেনার মরদেহ পড়ে থাকতে দেখি। এরপর আমি থানায় খবর দিয়ে পুলিশ সহ দরজার তালা ভেঙে ভিতরে প্রবেশ করি।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মোহাম্মদ মহিবুল ইসলাম জানান, খবর পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলে এসেছি। প্রাথমিক ভাবে সুরতহাল সম্পুর্ণ করি। তবে ধারনা করা হচ্ছে আমেনা বেগমকে হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, পোস্টমর্টেম রিপোর্ট পাওয়ার পর ঘটনার রহস্য উদঘাটন করা যাবে। তবে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *