নারায়ণগঞ্জ প্রতিনিধি:

কেন্দ্র ঘোষিত বিএনপির তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।

শনিবার (২২ জুলাই) দুপুরে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক বাসস্ট্যান্ডে ঢাকামুখী বাসসহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে। শনিবার ভোর থেকে দূরপাল্লার বিভিন্ন যানবাহন থেকে শুরু করে আঞ্চলিক যানবাহনগুলোকে থামিয়ে তল্লাশী চলছে। এসময় যাত্রীদের ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে ব্যাকডালা তল্লাশি করতেও দেখা যায় পুলিশ সদস্যদের। কিন্তু সড়ক কোথাও কোনো যানজটের সৃষ্টি হতে দেখা যায়নি।

এ রিপোর্ট লিখা পর্যন্ত এখনো কাউকে আটক করা হয়নি বলে জানান পুলিশ।

চিটাগাংরোড রোড থেকে গুলিস্তানের উদ্দেশ্যে কোমল মিনিবাসে উঠেছেন পলাশ আহমেদ। তাকে তল্লাশির বিষয়ে জিজ্ঞেস করলে জানান, দোকানে যাওয়ার জন্যে চিটাগাংরোড থেকে গাড়িতে উঠেছি মৌচাক আসতেই দেখি পুলিশ গাড়ি থামিয়ে আমাকেসহ পুরো গাড়ির যাত্রীদের তল্লাশি করেছেন। কিছু না পেয়ে পরে গাড়ি ছেড়ে দিয়েছেন।

যাতায়াত পরিবহনের এক যাত্রী জানান, পুরো সড়কে আজ পুলিশের চেকপোস্ট দেখলাম। চিটাগাংরোড পার হয়ে এখানে আসতেই অন্যান্য গাড়ির মতো আমাদের গাড়িও থামিয়ে চেক করা হয়েছে। আমার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করেছেন তারা। তবে আমাদের গাড়ি থেকে কাউকে নামিয়ে দেন নি।

চেকপোস্ট বসানোর কারণ জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান জানান, এটি আমাদের রুটিনমাফিক কাজ। তবে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়। আমাদের জেলা পুলিশ বিভিন্ন স্থানে এই চেকপোস্ট বসিয়েছেন।

যাত্রীদের সড়কে যাতায়াত করতে যেনো কোনো প্রকার সমস্যা না হয় সেজন্যই পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আমাদের কাউকে সন্দেহ হলে তাকে তল্লাশি করছি। তবে তল্লাশির নামে কাউকে হয়রানি করা হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *