বন্দর প্রতিনিধি:
গত সেপ্টম্বর মাসে বন্দরে বিভিন্ন অপরাধে মামলা হয়েছে ৪৪টি। এর মধ্যে ডাকাতি মামলা হয়েছে ১টি, মাদক মামলা হয়েছে ২১টি, ধর্ষন ১টি, নারী ও শিশু নির্যাতন ৫টি, সড়ক র্দূঘটনা আইনে ২টি ও ডাকাতি প্রস্তুতি আইনে ১টিসহ আরো অন্যান্য মামলা দায়ের হয়েছে ১২টি মামলা।

তবে গত সেপ্টম্বর মাসে বন্দর থানায় হত্যা বা অস্ত্রআইনে কোন মামলা দায়ের হয়নি। পুলিশের দাবি গত সেপ্টম্বর মাসে বন্দরে আইন শৃঙ্খলা যে কোন মাসের চেয়ে অনেক ভালো। ২১টি মাদক মামলায় সংশ্লিস্ট আইন প্রয়োগকারি সংস্থা বন্দরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪৭ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

বন্দরে রুজুকৃত ২১টি মাদক মামলায় আইন প্রয়োগকারি সংস্থা থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১ হাজার ৪’শ ৩৭ পিছ ইয়াবা ট্যাবলেট, ৭ কেঁজী গ্রাম গাঁজা, ৭৫ বোতল ফেন্সিডিল ও ১৯ গ্রাম হেরোইন উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যে অনুমানিক মূল্য ১১ লাখ ৪২ হাজার টাকা বলে জানাগেছে।

এ ছাড়া পুলিশ গত সেপ্টেম্বর মাসে থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৮০ জন আসামীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে। এ ছাড়াও বন্দর থানা পুলিশ ওয়ারেন্ট তামিল অভিযান চালিয়ে সিআর মামলার ৩৬ জন, জিআর মামলার ৩৩ জন ও ১ জন সাঁজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, সন্ত্রাস ও মাদক ব্যবসায়ীদের কোন ছাড়া নেই আমার কাছে। গত মাসে ৪৪টি মামলার মধ্যে ২১টি মামলাই মাদকের। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখার জন্য বন্দরে বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। রাতের বেলায় বন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে পুলিশের টহল জোরদার রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *