বন্দর প্রতিনিধি:

স্বেরাচারী ও দুর্নীতিবাজ প্রিন্সিপাল মোঃ মাহবুবুর রশিদ তালুকদারে অপসারনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিক্ষুদ্ধ বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর ১টায় মেরিন টেকনোলজি ক্যাম্পাসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মেরিন ডিপ্লোমা ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী তালহা সংবাদ সম্মেলনে জানান, দূর্নীতিবাজ প্রিন্সিপাল মাহবুবুর রশিদ তালুকদারের অপসারনের দাবিতে গত ৩ অক্টোবর হইতে মেরিন টেকনোলজির সকল শিক্ষার্থী ক্লাশ বর্জন করে শান্তিপূর্ন ভাবে আন্দোলনরত অবস্থায় আছি। গত ৫ অক্টোবর উল্লেখিত প্রতিষ্ঠানের জয়েন্ট সেক্রেটারি (জনশক্তি কর্ম সংস্থান ও প্রশিক্ষন ব্যুরো) নারায়ণগঞ্জ জেলার এএসপি, বন্দর উপজেলা নিবার্হী কর্মকতার্ ও বন্দর থানা অফিসার ইনচার্জসহ সংশ্লিস্ট প্রশাসন উল্লেখিত প্রতিষ্ঠানে কর্মরত ও সাধারন শিক্ষার্থীদের সকলের সাথে কথা বলেন এবং সন্ধ্যায় আমাদেরকে আস্বস্ত করেন যে থশুক্রবার ও শনিবার সরকারি বন্ধের কারনে সংশ্লিস্ট প্রতিষ্ঠানের প্রিন্সিপালকে আগামী ৮ অক্টোবর অথবা ৯ অক্টোবর তারিখের মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি অধ্যক্ষ পদ হইতে অব্যহতি প্রদান করা হবে।

কিন্তু মঙ্গলবার (১০ অক্টোবর) আমরা এমন কোন প্রজ্ঞাপন পাইনি যে উল্লেখিত প্রিন্সিপালকে মেরিন টেকনোলজি থেকে অধ্যক্ষ পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। তাই আমরা উক্ত প্রতিষ্ঠানের সকল প্রশিক্ষনার্থী পূর্বের ন্যায় আন্দোলন বহাল রেখেছি।

আমরা এই মর্মে আরো জানাচ্ছি যে আগামী ১২ অক্টোবর তারিখের মধ্যে প্রিন্সিপাল মাহবুবুর রহমান তালুকদারকে উক্ত পদ হইতে অব্যহতি দান পূর্বক প্রজ্ঞাপন জারি না করা হলে আমরা বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি সকল প্রশিক্ষনার্থী শান্তিপূর্ন আমরন অনশনসহ কঠোর অবস্থানে যেতে বাধ্য হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *