বন্দর প্রতিনিধি:
বন্দরে ডেঙ্গু প্রতিরোধে বিআইএমটি’র ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৬ আগষ্ট) দুপুরে বন্দরে সোনাকান্দাস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (বিআইএমটি)’র অফিস প্রাঙ্গণ পরিষ্কার পরিচ্ছন্নতা সহ প্রতিষ্ঠান সমূহের ক্যাম্পাসে অবাঞ্চিত ঝোপঝাড়, ময়লা-আবর্জনা ও জমে থাকা পানি পরিস্কার করা হয়।

ডেঙ্গু মুক্ত ক্যাম্পাস গড়ার লক্ষ্যে সচেতনতা মূলক র‍্যালি ক্যাম্পাসের ভেতরে এবং বাইরের সড়কে ব্যানার প্রদর্শন সহ অবস্থান করে। এ সময় বিআইএমটি’র অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মাহবুবুর রশীদ তালুকদার, ইন্সট্রাক্টর প্রকৌশলী তন্ময় সাহাসহ উক্ত প্রতিষ্ঠানের অন্যান্য ইন্সট্রাক্টরগণ ও শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানের কর্মচারীরা উপস্থিত ছিলেন। ওই সময় বক্তারা বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম করতে হবে।

ক্যাম্পাসে বা বিভিন্ন স্থানে ডাস্টবিন রাখা হয়েছে সেখানে বা নিদিষ্টস্থানে কাগজ, কলারখোসা, খাবার প্যাকেট সহ সকল ধরনের ময়লা-আর্বজনা ফেলতে হবে তা আবার তাড়াতাড়ি সে গুলো অপসারণ করে ফেলতে হবে । এডিস মশা বংশ বিস্তার করে ডাবের খোসা বা পানি জমে থাকে এমন স্থান করে রাখা যাবে না, ড্রেন থাকলে তা সবসময় পরিষ্কার -পরিচ্ছন্ন রাখতে হবে আগাছা ঝোড়ঝাপ কেটে ফেলতে হবে । এডিস মশা নিধনে বা ডেঙ্গু প্রতিরোধে নিয়মিত ঔষধ ছিটাতে হবে। সবার পরিষ্কার পরিচ্ছন্নতার মানসিকতা থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *