বন্দর প্রতিনিধি:
বন্দরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত বিএনপি নেতাকর্মীরা হলো বন্দর থানার ২০নং ওয়ার্ডের উত্তর বেপারীপাড়া এলাকার মৃত আবুল হোসেন মিয়ার ছেলে শামীম হাসান (৪০) বন্দর থানার মদনপুর চাঁনপুর এলাকার আবুল কালাম মিয়ার ছেলে দিপু (২৮) বন্দর রেললাইন উত্তর কলাবাগ এলাকার মৃত রাশেদুল ইসলামের ছেলে মাছুম (৩৭) বন্দর তিনগাও এলাকার মৃত ওয়াজ উদ্দিন মিয়ার ছেলে মোখলেসুর রহমান (৫৮) বন্দর বেঁজেরগাও এলাকার আলী আহাম্মদ মিয়ার ছেলে শাহিন (৪০) বন্দর কাইনালি ভিটা এলাকার সিরাজুল ইসলামের ছেলে সোহেল মাহামুদ (৩২) বন্দর থানার দক্ষিন লক্ষনখোলা এলাকার মৃত আব্দুল আউয়াল মিয়ার ছেলে আরিফুর রহমান (৫৩)।

গ্রেপ্তারকৃতদের রোববার (২৯ অক্টোবর) দুপুরে বন্দর থানায় দায়েরকৃত আওয়ামীলীগ অফিস ভাংচুর ও কেকটেল বিস্ফোরনের ২৬(১১)২২ নং মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর আগে গত শনিবার (২৮ অক্টোবর) বন্দর থানার উল্লেখিত এলাকায় পৃথক অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। এদিকে বন্দর থানা পুলিশ কতর্ৃক বিএনপি ৭ নেতাকর্মী গ্রেপ্তারের সংবাদ পেয়ে বন্দর ইউনিয়নের সাধারন সম্পাদক এডঃ তাজুল ইসলাম, বন্দর থানা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি ফয়সাল কবীর, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুজন ও ২০নং ওয়ার্ড জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক লিটন সিকদার রোববার সকাল বন্দর থানায় ছুটে আসেন।

পরে সকাল থেকে দুপুর পর্যন্ত গ্রেপ্তারকৃতদের থানায় থেকে ছাড়িয়ে নেওয়ার জন্য সকাল থেকে দুপুর পর্যন্ত ব্যার্থ তদবীর চালাতে দেখা গেছে বলে নাম প্রকাশ না করার শর্তে প্রত্যেক্ষদর্শীরা এ কথা জানিয়েছে। এ ব্যাপারে বন্দর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু বকর সিদ্দিক গনমাধ্যমকে জানান, জ্বালাও পুড়াও কঠিনহস্তে দমন করা হবে।

রাষ্ট্রী সম্পদ রক্ষা করা আমাদের দায়িত্ব। বন্দর থানার গুরুত্বপূর্ন এলাকা গুলোতে পুলিশি টহল জোরদার রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর বন্দর থানার ২৩নং ওয়ার্ডের কবিলেরমোড় এলাকায় বন্দরে বিএনপি ও জামায়েত চক্র আওয়ামীলীগ অফিস ভাংচুর ও লুটপাট ককটেল বিস্ফোরন ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি করে। এ ঘটনায় মামলা হলে বন্দর থানা পুলিশ রোববার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উল্লেখিত বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে ওই মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *