কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম
পশ্চিম বাংলা র বিধান সভার সদস্য এবং তৃনমূল দলের সাধারণ সম্পাদক ও সুন্দর বন উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শওকত মোল্লা আজ গভীর সুন্দর বন এলাকায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেন।

তিনি তার নিজের এলাকায় ক্যানিং পূর্বে এবং ভাঙড় এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিভিন্ন যায়গায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করতে উৎসাহিত করেন। কারণ এই বৃক্ষ রোপণ কর্মসূচি র মাধ্যমে গভীর সুন্দর বন এলাকায় প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ও নদী ও নালা ভাঙনের হাত থেকে রক্ষা করবে এই বৃক্ষ।

তাই তিনি বঙ্গোপসাগরে উপকূলে অবস্থিত সাগর ও নামখানা এবং বাসন্তী ও প্রথরপ্রতিমা এবং গোসাবা সমুদ্র সমতল ও নদী বন্দর এলাকা জুড়ে এই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করতে সকলকেই অনুরোধ করেন। তিনি বলেন যে পশ্চিম বাংলা র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণা ও তৃনমূল দলের অন্যতম সাধারণ সম্পাদক ও এম পি অভিষেক ব্যানার্জী আদেশ কে মান্য করে তার এই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন।

তিনি তার সুন্দর বন এলাকার মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলে জানিয়েছেন। এই সুন্দর বন এলাকায় অবস্থিত কয়েক কোটি মানুষের বসবাস। সেই সঙ্গে নদী নালা ও বাঁধ নির্মাণের পরিকল্পনা বাস্তবায়নে রূপ দেবার জন্য এই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন অপরিহার্য অঙ্গ বলা হয়।

তিনি গোটা সুন্দর বন এলাকায় মানুষের যাতে প্রবল ঝড় ও সমুদ্রের তলদেশে স্তূপাকারে পরিনতি থেকে বাঁচতে তার এই মহতী উদ্দোগ বলে জানিয়েছেন। তিনি তাঁর সঙ্গী সাদেক ভাই ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা পরিষদের বন ও ভূমি র কর্মধক্ষ্য মোক্তার মোল্লা তার সাথে সাথে কাজ করে যাচ্ছেন। এই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন এগিয়ে যেতে সবধরনের সহায়তা করবেন বলে জানিয়েছেন জননেতা শওকত মোল্লা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *