ইন্দ্রজিৎ টিকাদার
বটিয়াঘাটা(খুলনা )প্রতিনিধি ঃ-

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফিন বলেছেন, আজকের শিক্ষার্থী আগামী দিনে পরিবার, সমাজ, ও রাষ্ট্রের ভবিষ্যৎ । একজন শিশুকে সুস্থ্য ও সবল রাখতে পরিবারের পাশাপাশি অগ্ৰণী ভূমিকা পালন করে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ।

আর শিক্ষার্থীদের শরীর সুস্থ রাখতে সবার আগে প্রয়োজন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের পরিবেশ ঠিক রাখা । তিনি গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় স্থানীয় পরিষদ অডিটরিয়মে বটিয়াঘাটা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ডাস্টবিন ও স্বাস্থ্যসম্মত স্যানিটরি ন্যাপকিন বিতরণী অনুষ্ঠান ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।

উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান , নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ রেফাঈ আবিদ, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শওকত কবির,ভাইস-চেয়ারম্যানদ্বয় নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল ।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডল’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণীসম্পদ অফিসার ডাঃ পলাশ কুমার দাশ, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল মামুন, কৃষি অফিসার কৃষিবিদ আবু বক্কর সিদ্দিক, প্রকৌশলী মোঃ রেজওয়ানুর রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম,যুব উন্নয়ন কর্মকর্তা আবুবকর মোল্লা, মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্ত, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিএম আলমগীর কবির, সমবায় কর্মকর্তা জান্নাতুন-নেছা, উপ-সহকারী প্রকৌশলী অভিজিৎ চক্রবর্তী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার,সাংবাদিক গাজী তরিকুল ইসলাম, সাংবাদিক পরাগ রায়, সাংবাদিক অরূপ জোদ্দার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও শিক্ষার্থীরা ।

উপজেলার ১১৫ টি প্রাথমিক বিদ্যালয় ও ২৬টি মাধ্যমিক বিদ্যালয় এবং ৬ টি মাদ্রাসায় প্রত্যেক বিদ্যালয়ে ২ টি করে ডাস্টবিন বিতরণ করেন । অনুরূপ জলমা ইউনিয়ন পরিষদের আয়োজনে সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম’র সভাপতিত্বে স্থানীয় ইউনিয়ন পরিষদ চত্বরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ব্যাট, ফুটবল,জার্সি ও ফলজ বৃক্ষের চারা বিতরণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফিন ।

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ও এক্সিউটিভ ম্যাজিস্টেট সৈয়দ রেফাঈ আবিদ, উপজেলা প্রকৌশলী মোঃ রেজওয়ানুর রহমান,উপ-সহকারী প্রকৌশলী অভিজিৎ চক্রবর্তী । ইউপি সদস্য শহিদুল ইসলাম লিটন’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ ইন্দ্রজিৎ টিকাদার, ইউপি চেয়ারম্যান বিধান রায়, আ’লীগ নেতা রাজ কুমার রায়, ইউপি সদস্য যথাক্রমে পার্থ রায় মিঠু, অশোক কুমার মন্ডল,দেবব্রত মল্লিক দেবু, রেজাউল সরদার রেজা, গৌরাঙ্গ হালদার,মনোয়ারা বেগম সুইটি, তপতী রাণী বিশ্বাস, ইউপি সচিব আবুল কালাম আজাদ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ । অনুষ্ঠান শেষে ফিতা কেটে প্রধান অতিথি ইউনিয়ন পরিষদের ওয়াস রুমের শুভ উদ্বোধন করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *