আসলাম উদ্দিন কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে জলবায়ু পরিবর্তনের প্রভাব ও পরিবেশের ভারসাম্য রক্ষায় ছুড়ে ফেলা বা ব্যবহৃত প্লাস্টিক বর্জ্য জমা দিলেই মিলছে গাছ ও বই উপহার। পরিবেশ দূষণরোধ ও পরিবেশের সৌন্দর্য রক্ষায় এ উদ্যোগ নিয়েছে ‘ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।

শুক্রবার ৭ জুন সকাল হতে তিনদিন ব্যাপী প্লাস্টিকের বিনিময়ে শহরের কলেজ মোড় এলাকায় গাছের চারা বিতরণ করবে সংগঠনটি।জনসচেতনতা সৃষ্টির জন্য “পরিত্যাক্ত প্লাস্টিকের সামগ্রি জমা দিন গাছ ও বই উপহার নিন”নামের এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের।

ব্যবহৃত প্লাস্টিক বর্জ্য জমা দিয়ে উপহার পাওয়া মোঃ নুর ইসলাম বলেন, প্লাস্টিকের বোতল যত্রতত্র পাওয়া যায়। এর বিনিময়ে যে বই ও গাছ উপহার পাব, তা কখনো ভাবিনি। অনেক ভালো লাগছে। এর মাধ্যমে আমরা সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশ তৈরিতে উৎসাহিত হচ্ছি।ভবিষ্যৎ আমাদের জন্য ভালো হবে।

বিশিষ্ট আইনজীবী ও গণমাধ্যম ব্যাক্তিত্ব আহসান হাবিব নিলু বলেন,আমরা নিজে বাঁচবো প্রকৃতিকে বাঁঁচাবো পৃথিবীকে বাচাবো।পরিত্যক্ত প্লাস্টিক দিয়ে গাছ উপহার পাওয়া যেটি খুবই চমৎকার উদ্যাগ।এজন্য ফুল কে ধন্যবাদ জানাই। সেই প্রকৃতির ভারসাম্য রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *