আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

বৈষম্য নিপাত যাক, পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক’ এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসুচি ও কর্মবিরতি পালন করেছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার (৮ জুলাই) দুপুরে জেলা সদরের জগন্নাথপুরে পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয় চত্বরে মানববন্ধন ও কর্মবিরতি কর্মসুচি করেন তারা।

কর্মসূচি চলাকালে কাফনের কাপড় মাথায় পেঁচিয়ে প্রতিবাদ করেন আন্দোলনে অংশগ্রহণকারী কর্মচারী ও কর্মকর্তারা।

প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ বিভাগের নির্দেশনা অমান্য করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতিসমূহে শোষণ, নির্যাতন, নিপীড়ন অব্যাহত রাখা, গুণগত মানহীন মালামাল ক্রয় করে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি করার প্রতিবাদে এবং স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে একীভূতকরণসহ অভিন্ন চাকরি বিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবিতে তুলে ধরেন তারা।

এছাড়াও তারা অভিযোগ করে বলেন, একই প্রতিষ্ঠানে দ্বৈতনীতি প্রত্যাহার, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও শিফটিং ডিউটি চালুর জন্য প্রয়োজনীয় লাইনম্যান নিয়োগ, শ্রেণিপ্রথা বিলুপ্ত করে সরকার ঘোষিত গ্রেডিং প্রথা চালু, বাপবিবো ও সমিতির একই ও অভিন্ন চাকরি বিধি বাস্তবায়ন, বৈষম্য দূরীকরণ, বিলিং সহকারী ও লাইন শ্রমিকদের চাকরি নিয়মিতকরণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত ৫% বিশেষ প্রণোদনা জুলাই ২০২৩ হতে বাস্তবায়ন সহ তাদের আরও নানান দাবি বাস্তবায়নের দাবি জানান।

তারা আরও বলেন, দীর্ঘদিন ধরে পল্লী বিদ্যুৎ সমিতিতে বৈষম্য চলে আসছে। কোনো বোনাস দেওয়া হয় না। এমনকি কর্মঘণ্টারও নিশ্চয়তা নেই। নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয়ের মাধ্যমে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা, অবকাঠামো নির্মাণ, প্রাতিষ্ঠানিক কাঠামোগত জটিলতা, পলিসি প্রণয়নে অদক্ষতা ও স্বেচ্ছাচারিতার কারণে গ্রাহকরা সুফল হতে বঞ্চিত হচ্ছেন। যে কারণে বৈষম্য দূরীকরণ, অভিন্ন চাকরি বিধি বাস্তবায়ন সহ বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমেছেন তারা।

তাদের কর্মবিরতির ফলে ঠাকুরগাঁও-পঞ্চগড় জেলা গ্রাহকরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। আর তাদের দাবি দ্রুত বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসুচি প্রদানের হুশিয়ারি দেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *