সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:
প্রতিনিয়ত রাস্তা, খেলার মাঠ-পার্কসহ ভবনের বাইরে বিভিন্ন ধরনের ময়লা-আর্বজনা, থুথু, পানের পিক, খাবারের প্যাকেট, বোতল, প্লাস্টিক ও পলিথিন বর্জ্য ফেলায় পরিবেশ দূষিত হচ্ছে। ফলে বিভিন্ন রোগের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। এছাড়া এলাকার সৌন্দর্য্যহানিও ঘটছে। পরিস্কার-পরিচ্ছন্ন একটি এলাকা ও এলাকাবাসীর মর্যাদা বৃদ্ধি করে।

শুক্রবার বিকাল ৪ টায় নাসিক ৫ নং ওয়ার্ড কাউন্সিলর জিএম সাদরিলের নেতৃত্বে ও সিক্রেট অফ ইউর হ্যাপিনেস ইয়ুথ ফাউন্ডেশন (স্মাইল) বাংলাদেশের সিদ্ধিরগঞ্জ শাখার সহযোগীতায় সিদ্ধিরগঞ্জ শীতলক্ষ্যা নদীরপাড় ওয়াক ওয়ে ও এর চারপাশের রাস্তার ময়লা-আবর্জনা পরিস্কার করা কর্মসূচিতে কাউন্সিল সাদরিল এ কথা বলেন।

তিনি অনুরোধ করে বলেন, ওয়াক ওয়ে সাধারন মানুষের হাটার জন্য এখানে আজ থেকে কোন ধরনের মোটরসাইকেল, সাইকেলসহ সবধরনের যান চলাচল করতে নিষেধ করা হয়েছে। এখানে কোন মোটরসাইকেল অথবা সাইকেল চালালে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

পরিস্কার পরিছন্ন কর্মসূচি থেকে কাউন্সিলর সাদরিল সকলের প্রতি আহবান জানিয়ে বলা হয় খাদ্যদ্রব্য ও ব্যবহৃত পন্যসামগ্রীর প্যাকেট এবং প্লাস্টিকের বোতল যত্রতত্র না ফেলা, থুথু, পানের পিকসহ ময়লা-আবর্জনা যেখানে-সেখানে না ফেলে ময়লার পাত্র ব্যবহার, বাড়ি, প্রতিষ্ঠান ও দোকানের সামনে নিজ দায়িত্বে পরিস্কার রাখা, জলাবদ্ধতা থেকে রক্ষা পেতে ড্রেন ও সুয়ারেজ লাইনে ময়লা-আবর্জনা ফেলা থেকে বিরত থাকা, ময়লার পাত্র না থাকলে নিরাপদ স্থানে ময়লা-আবর্জনা ফেলা, শৈশব থেকে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে অভ্যস্ত করার অনুরোধ করেন।

জিএম সাদরিল বলেন, এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখা সকলের দায়িত্ব। এজন্য প্রয়োজন ব্যাপক জনসচেতনতা। যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে কি না নিয়মিত তদারকি এবং ব্যবহারকরীদের জন্য ময়লার পাত্র সরবরাহ করা হয়েছে তাই নিদিষ্টস্থানে ময়লা ফেলুন। আমি আমাদের ওয়ার্ডকে একটি আদর্শ পরিস্কার পরিচ্ছন্ন এলাকা হিসাবে গড়ে তুলতে চাই।

যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা বন্ধে এটা আমাদের প্রথম পদক্ষেপ এ অভিযান পর্যাক্রমে চলবে পুরো ৫ নং ওয়ার্ডে। পরিস্কার পরিচ্ছন্ন কর্মসুচিতে অংশগ্রহন করেন নাসিক ৫নং কাউন্সিলর জিএম সাদরিলসহ মোঃ ফজলুল হক মিলন, মোঃ মিঠু, সবুজ, আরমান, আরিয়ান, তানভির, আজমান, আফসানা, তাসলিমা, সুজানা, রিমা, উম্মে হাবিবা রুনা, সামিয়াসহ সিক্রেট অফ ইউর হ্যাপিনেস ইয়ুথ ফাউন্ডেশন (স্মাইল) বাংলাদেশের সিদ্ধিরগঞ্জ শাখার সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *