নিজস্ব সংবাদদাতা:
৭১ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার” এ শ্লোগানকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এড. শামসুল ইসলাম ভূঁইয়া।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টের ২য় তলায় এ সংবাদ সম্মেলনে তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করার আশা ব্যক্ত করেন।

এড. শামসুল ইসলাম ভূঁইয়া বলেন- আমার দীর্ঘ ৫৮ বছরের রাজনৈতিক জীবনে আমি কখনো আওয়ামী লীগ সভানেত্রীর সিদ্ধান্তের বাইরে যাইনি। সারা জীবন দেশ ও দলকে ভালোবেসে দলের জন্য কাজ করেছি। এজন্য বারবার নির্যাতনের শিকার সহ অসংখ্যবার কারা বরণ করেছি। আমার রাজনৈতিক কর্মকান্ডের জন্য কখনো পুরস্কার চাইনি। বর্তমানে আমি উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি। আমি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করতে আগ্রহী।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন- স্বাধীনতা হঠাৎ করে আসেনি। এর পিছনে রয়েছে শোষন, নির্যাতন ও বঞ্চনার দীর্ঘ ইতিহাস। আমরা নিজেদের ও পরিবারের সদস্যদের জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র নেতৃত্বে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে বিজয় অর্জন করেছি। কিন্তু দেশ স্বাধীনের পর পাকিস্তানী প্রেতাত্মারা ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্ব-পরিবারে জাতির জনককে নির্মমভাবে হত্যা করে।

এড. শামসুল ইসলাম ভূঁইয়া বলেন- দীর্ঘ ২১ বছর পর ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সংসদে ইনডেমনিটি অ্যাক্ট বাতিল করলে হত্যাকান্ডের বিচারের পথ তৈরী হয়। কিন্তু এই ২০২৩ সালে এসে সেই স্বাধীনতা বিরোধী শক্তির ষড়যন্ত আজও থেমে নেই। তারা বিদেশী তৃতীয় শক্তির উপর ভর করে স্বাধীন দেশকে পাকিস্তান, আফগানিস্থানের মতো ব্যর্থ রাষ্ট্রের রূপ দিতে ষড়যন্ত্র করছে। দেশ স্বাধীনের পর আমরা অস্ত্র জমা দিয়েছি, কিন্তু এখনো ট্রেনিং জমা দেই নাই। আমরা স্বাধীনতা বিরোধী শক্তিকে অবশ্যই পরাজিত করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *