নিজস্ব সংবাদদাতা: ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে হত্যার অভিযোগে শেখ হাসিনা সহ তার খুনি দোসরদের বিচারের দাবীতে দুই দিনের কর্মসূচীর প্রথম দিনে নগরীতে অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

বুধবার (১৪ আগষ্ট) বিকেলে শহরের মিশন পাড়া হোসিয়ারি সমিতির সামনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা এ অবস্থান কর্মসূচীতে যোগদান করেন।

পরে বিকেল চারটার দিকে নারায়ণগঞ্জ শহরে মিছিল বের করা হয়। মিছিলটি চাষাঢ়া চত্বর হয়ে বিবি রোড হয়ে কালীরবাজার মোড় হয়ে ২নং রেলগেইট হয়ে ডিআইটি দিয়ে মন্ডলপাড়া ব্রীজ হয়ে নগর ভবনের সামনে দিয়ে নিতাইগঞ্জ হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় চাষাঢ়ায় এসে শেষ হয়।

ও-ই সময় সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন- খুনি হাসিনা সরকার নির্বিচারে গুলি চালিয়ে এদেশের কয়েক হাজার ছাত্র জনতাকে হত্যা করেছে। সে-ই রক্তের দাগ এখনো শুকায়নি। এ-ই খুনি চক্র ১৫ আগষ্ট উপলক্ষে আবারও অরাজকতার চেষ্টা করছে কিন্তু আমরা দেশের ছাত্র জনতাকে সাথে নিয়ে তাদেরকে প্রতিহত করবো। এবার কোনরকম বিশৃঙ্খলা করলে তাদের স্থান হবে জেলখানায়।

তিনি আরও বলেন- বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় নারায়ণগঞ্জে খুনি শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান ও ভাতিজা আজমেরী ওসমান প্রকাশ্যে গুলি চালিয়ে অসংখ্য ছাত্র জনতাকে হত্যা করেছে। বন্দরে ছাত্রদল নেতা সাজনকেও তারা গুলি করে হত্যা করেছে। আমরা খৃুব শিঘ্রই তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করবো। পাশাপাশী নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী ত্বকী ও সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবী করছি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু’র নেতৃত্বে উক্ত সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগরের যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডাঃ মজিবুর রহমান, মাসুদ রানা, এড. এইচ. এম. আনোয়ার প্রধান, বরকত উল্লাহ, ফারুক হোসেন, হাবিবুর রহমান মিঠু, রাশিদা জামাল, বন্দর উপজেলা বিএনপি’র সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুন উর রশিদ লিটন, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেন শাহ্ আহমেদ, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, সদস্য সচিব সাহেদ আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাখাওয়াত ইসলাম রানা ও সদস্য সচিব মমিনুর রহমান বাবু সহ অন্যান্য নেতা-কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *