নিজস্ব সংবাদদাতা:
আল্লামা মামুনুল হক ও মুফতী মনির হুসাইন কাসেমী সহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি, রাষ্ট্রিয়ভাবে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা এবং ২০১৩ ও ২০২১ এ আলেম-ওলামা ও তৌহিদী জনতার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবীতে নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ আগষ্ট) বিকেলে নারায়ণগঞ্জ জেলার চাষাঢ়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মধুপুরের পীর সাহেব আল্লামা আব্দুল হামিদ। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা ওলামা পরিষদের সভাপতি আল্লামা আব্দুল আউয়াল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- আল্লামা জুনায়েদ আল হাবীব।বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- মাওলানা মাহফুজুল হক।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে উপস্থিত ছিলেন- মাওলানা সাখাওয়াত হুসাইন রাজী, কেন্দ্রীয় ওলামা পরিষদের প্রচার সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আব্দুল কাদির, মাওলানা গাজী ইয়াকুব উসমানী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আবু তাহের জিহাদী, মুফতী এহতেশামুল হক কাসেমী।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন- সরকার মনে করেছে আমাদের নেতৃবৃন্দগণকে জেল-জুলুম করিয়ে তারা ক্ষমতায় টিকে থাকবে। প্রয়োজনে আরও একটি শাপল চত্ত্বর কায়েম করে সরকারকে দাবী মানতে বাধ্য করা হবে। আগামীতে আর কোন আপস চলবে না, এবং কোন ধরনের ছাড় দেওয়া হবে না।

আলেমদের কারাগারে রেখে দেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। আমাদের ধারাবাহিক আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলন অব্যাহত রাখব। আলেমদের মুক্তি না দিলে প্রয়োজনে সরকারের শীর্ষ মহলকে আগামীতে কারাগারে থাকতে হবে। কারাগারের ভেতরটা কেমন এবং কত কষ্ঠ দায়ক তা তারা জানে না। যেদিন সরকারের মন্ত্রীরা কারাগারে যাবে, সেদিন ঠিক বুঝবে কতটা কষ্টদায়ক।

বক্তারা আরোও বলেন- দেশে প্রয়োজনীয় নিত্যপূর্ণ দাম ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ হতাশ। নির্বাচন এলে আপনারা তসবিহ নিয়ে টুপি লাগিয়ে মুন্সি হয়ে ভোট প্রার্থণা করেন। এই করবেন, সেই করবেন বলে জনসাধারণকে মিথ্যা প্রতিশ্রুতি দেন। জাতীয়পার্টি, বিএনপি, আওয়ামী লীগ তাদেরকে আমরা দেখেছি তসবিহ ও টুপি নিয়ে পাক্কা মুন্সি হয়ে যায়।

আমরা হাদিস আর সুন্নাহর কথা বলি। দেশের মানুষের স্বার্থে কথা বলি। তাতে করে আপনাদের ক্ষতি হয়ে যায়। আমাদের নেতৃবৃন্দদের মিথ্যা মামলা দিয়ে জেলের ভিতরে ভরে দেন। সকল আলেমগণকে কারামুক্ত করতে হবে। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সরকারকে ২৪ ঘন্টার সময় দেওয়া হলো। এর মধ্যে ক্ষমতা ছাড়, না হলে কঠোর আন্দোলন করব।

নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক হারুন উর রশিদ’র সঞ্চলনায় এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা কামাল উদ্দিন দায়েমী, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মনোয়ার হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর আহম্মদ উল্লাহ, মাহমুদুল হাসান কাসেমী, প্রচার সম্পাদক তাইজুল ইসলাম আব্বাস, মাওলানা জমীর উদ্দিন ফারুকী, মাওলানা রুহুল আমীন, মাওলানা জসিম উদ্দিন আল হাবীব, মাওলানা আল-আমীন, মাওলানা আবদুল্লাহ, মাওলানা ইব্রাহিম খলিল, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা নাসির উদ্দীন সহ অন্যান্য নেতা-কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *