ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।

ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি শ্রী মল্লিকার্জুন খাগরে নয়াদিল্লির টকাতোরা স্টেডিয়ামে দুই দিনের ভারতের জাতীয় কংগ্রেসের মহিলা শাখার সম্মেলন শুরু করেন। সম্প্রতি ভারতের মনিপুর রাজ্যের নাগা ও আদিবাসী জনগোষ্ঠীর মহিলাদের উপর যে পাশবিক অত্যাচার হয়েছে তার বিরুদ্ধে দিল্লি র যন্তরমন্তর রোডে বিক্ষোভ প্রদর্শন করে।

ঠিক তার পরে আজ মহিলা শক্তি কে আরও শক্তিশালী করতে এবং আগামী ২০২৪,শে, লোকসভার নির্বাচনে অংশ নিতে এবং দলের হয়ে মাঠে নামাতে সারা ভারতের সব রাজ্যের প্রদেশ মহিলা দলের নেত্রীদের নিয়ে সম্মেলন অনুষ্ঠিত করেন। কারণ মহিলা শক্তি কে কাজে লাগিয়ে এগিয়ে যেতে চান ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্ব। কারণ ভারতের মনিপুর রাজ্যের কুস্তিগীর হিসেবে যাকে তুলে ধরা হয় তিনি বি জে পি বিমুখ হয়েছে।

তাই নারী শক্তি কে এগিয়ে নিয়ে যেতে চায় ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্ব। আজকের এই মহিলা সম্মেলনে যোগ দেন সাবেক ভারতের লোকসভার অধ্যক্ষ শ্রীমতী মিরা কুমার। ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ও ভারতের জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী এবং এ আই সি সি সাধারণ সম্পাদক ভি কে বেনু গোপাল এবং ভারতের বিভিন্ন রাজ্যে থেকে আগত ভারতের জাতীয় কংগ্রেসের মহিলা শাখার সভানেত্রীরা। এই সভাটি চলবে আগামী দুই দিন। আগামী ২০২৪,শে, ভারতের কেন্দ্রীয় সরকারের ক্ষমতায় আসার জন্য আজ ভারতের জাতীয় কংগ্রেসের মহিলা শাখার এই সম্মেলন কে গুরুত্ব দিচ্ছেন ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্ব।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *