আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন নদীতে গোসলে নেমে নিখোঁজ রায়হান ইসলাম (১৭) নামে এক কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।
বুধবার (১০ জুলাই) সকালে সদর উপজেলার নিশ্চিন্তপুরে শাহপাড়া এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

টাঙ্গন নদীতে গোসল করতে নেমে গত সোমবার (৮ জুলাই) দুপুরে গোবিন্দনগর ইক্ষুখামার ইজতেমা সংলগ্ন ঘাট থেকে নিখোঁজ হন সে।
রায়হান ইসলাম মুজিবনগর গ্রামের শহিদের ছেলে ও স্কলার্স কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

জানা যায়, গত সোমবার দুপুরে পাঁচ ছয় জন বন্ধু মিলে নদীতে গোসলে নামে রায়হান। সে নিখোঁজ হওয়ার একদিন অতিবাহিত হলেও তার পরিবারকে খবর দেননি বন্ধুরা। পরে জানতে পেরে পরিবারের পক্ষ থেকে ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে রংপুর বিভাগের ডুবরি দলকে খবর দেয়। ডুবরি দল এসে নিহতের লাশ উদ্ধার করে।

নিখোঁজ হওয়া শিক্ষার্থীর বড় বোন রুমি আক্তার জানান, সেদিন মাকে নিয়ে হাসপাতালে ছিলাম। ভাই পড়াশোনার পাশাপাশি আড়তে কাজ করেন। আমি ভেবেছি সে মহাজনের কাজে আছে। আমার ভাই যে নদীতে গোসলে নেমেছিলো এ কথা কেউ জানায়নি। পরেরদিন (৯ জুলাই) সকালে জানতে পারি আমার ভাই দুপুরবেলা তার পাঁচ ছয় জন বন্ধুর সঙ্গে নদীতে নেমে ডুবে গেছে। খবর পেয়ে আমরা ফায়ার সার্ভিসকে কল করি।

প্রত্যক্ষদর্শী এক কিশোর সিফাত বলেন, নদীতে ওরা (নিখোঁজ শিক্ষার্থী) ৫-৬ জন নেমেছিলো। যখন সে হাবুডুবু খাচ্ছিলো তখন স্বাভাবিক ভাবে মনে করেছিলাম গোসল করছে। পরে সে আর উঠেনি। আমি এখানে মেহমান বেড়াতে এসেছি ওদের বাড়িও চিনিনা। তবে আমি তার সঙ্গে গোসলে নামা ছেলেদের বলেছিলাম যেন তার বাড়িতে জানায়। কিন্ত তারা কেউ বাড়িতে জানাইনি বিষয়টি।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের টিম লিডার রবিউল ইসলাম জানান, সকাল ৭টায় উদ্ধার কাজ শুরু করেন রংপুর থেকে আসা ডুবরি দল ও ফায়ার সার্ভিস। প্রায় দুই ঘণ্টা উদ্ধার কাজ পরিচালনা করে চারজন ডুবরি। এরই মধ্যে খবর আসে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ওই শিক্ষার্থীর মরদেহ ভেসে উঠে। পরে শাহপাড়া নদীর ঘাটের মোহনা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *