ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম
দীর্ঘ পাঁচ মাস ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বিরসা মুন্ডা সেন্ট্রাল জেলে বন্দী জীবন শেষ করে,আজ আবার ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন। এদিন ঝাড়খণ্ড রাজ্যের রাজ্যপাল তাকে শপথ গ্রহণ করায়।

সেই সঙ্গে ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করলেন।আজ সকালে ভারতের ইন্ডিয়া জোটের শীর্ষ নেতাদের বৈঠক বসে। এবং বিকেল ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন হেমন্ত সোরেন। তাকে সাহায্য করেন ভারতের জাতীয় কংগ্রেস ও আর জে ডি এবং জে এম এম বিধায়করা।

শপথের পর তিনি ঝাড়খণ্ড রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী তার পিতা শিবু সোরেন এর কাছে আশির্বাদ নেন।এর আগে এই রাজ্যের নির্বাচন হয় ২০১৯ সালে। এবং সেখানে বিজেপি বিরোধী জোট সরকার ক্ষমতায় আসে। এবং জোটের শীর্ষ নেতাদের বৈঠকের পর ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন হেমন্ত সোরেন।এর পর বিজেপি সরকার তাকে দুর্নীতির কারণে দোষী সাব্যস্ত করে জেলে পাঠায়। এবং গত ২৮,শে জুন ঝাড়খণ্ড রাজ্যের হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন পান।

এবং আজ সকালে ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন যখন পদত্যাগ করলেন, ঠিক তার পরে তিনি ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন। কারণ আগামী কয়েক মাসের মধ্যে ঝাড়খণ্ড রাজ্যের নির্বাচন।তাই এখন থেকে বিজেপি বিরোধী হাওয়া তুলতে চাইছে ইন্ডিয়া জোটের শীর্ষ নেতারা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *