আলিফ হোসেন, তানোরঃ
রাজশাহীর তানোরে আসন্ন তালন্দ ইউনিয়ন পরিষদ(ইউপি)নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবুল কাশেমের বিজয় নিশ্চিত করতে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করেছে।

জানা গেছে, ৮ নভেম্বর সোমবার রাতে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ইউপির কালনা আদিবাসীপাড়া, বিলশহর, দেউল, আড়াদিঘি ও নারায়নপুর মোড়ে আয়োজিত পথ সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার, নৌকার প্রার্থী আবুল কাশেম, তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব আবুল বাসার সুজন, আলহাজ্ব জসিম উদ্দিন, মাজহারুল ইসলাম তনু, জেলা সেচ্ছাসেবক লীগের অন্যতম সদস্য রামিল হাসান সুইট, মাহাবুর রহমান মাহাম ও রোকন সরকারপ্রমুখ। এ সময় সুজন বলেন, নৌকা হলো মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার প্রতিক, নৌকা হলো উন্নয়ন, গণতন্ত্র ও সাধারণ মানুষের ভ্যাগ্গোন্নয়নের প্রতিক।

তিনি বলেন, নৌকার বিজয় মানে মাননীয় প্রধানমন্ত্রীর বিজয়, নৌকার বিজয় মানে উন্নয়ন-গণতন্ত্র ও সাধারণ মানুষের অধিকার আদায়ের বিজয়, নৌকার বিজয় মানে স্বাধীনতার পক্ষের এবং মুক্তিযুদ্ধের চেতনার বিজয়। তিনি বলেন, স্বাধীনতার পক্ষের ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় ঘটাতে হবে এবং উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থেকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার বিজয় ব্যতিত বিকল্প নাই। তিনি বলেন, বিষয়টি বিবেচনা করে সকলকে ঐকবদ্ধ হয়ে অপশক্তির বিরুদ্ধে লড়াই করে মাননীয় প্রধানমন্ত্রীকে নৌকার বিজয় উপহার দিতে হবে।

এদিকে নৌকার পক্ষে সুজনের গণসংযোগে সাধারণ মানুষের বিপুল সাড়া ও নয়ামেরুকরণের সুত্রপাত হয়েছে এটাকে নৌকা বিজয়েের পুর্বাভাস বলেই বিবেচনা করা হচ্ছে। স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণের অভিমত, সরকারী দলের সমর্থিত প্রার্থী ব্যতিত এলাকার উন্নয়ন সম্ভব নয় সাধারণ এটা বুঝতে শিখেছে। আর সাধারণের মধ্যে এই বোধদয় সৃস্টির পর ভোটের মাঠে পরিস্থিতি পাল্টে গেছে, প্রতিনিয়ত বাড়ছে নৌকার জনসমর্থন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *