মোহাম্মদ এরশাদুল হক,চট্টগ্রাম দক্ষিণ জেলা

সবাই কে সচেতন হবে। সারাদেশের ন্যায় লোহাগাড়ায় ডেঙ্গুর প্রার্দুভার বেড়ে গেছে। তাই ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির লক্ষে লিফলেট বিতরণ ও মাইকিং এর উদ্যোগ নিয়েছে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ।

১১ জুলাই সকালে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সাধারণ জনগণের মাঝর লিফলেট করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

এসময় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ ইশতিয়াকুর রহমান,স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনেশিয়ান দিদুল সিকদারসহ অন্যানারা উপস্থিত ছিলেন।

এছাড়াও একইদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন করার জন্য মাইকিং করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ জানান, প্রতিদিন ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে যাচ্ছে। এজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে।জ্বর, সর্দি,কাশি দেখা দিলে নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

আমরা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এসব সচেতনা বাড়াতে লিফলেট বিতরণ করেছি এবং মাইকিং করা হয়েছে। মাইকিংয়ের মাধ্যমে সকলকে সচেতন করা হচ্ছে। লোহাগাড়ার প্রতিটি ওয়ার্ডে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

ডাঃ মোহাম্মদ হানিফ আরও জানান, ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি ডেঙ্গুর লার্ভা যাতে জন্ম নিতে না পারে সেজন্য বাড়ির আশেপাশে কোন পানি জমে না থাকে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।একটি পরিষ্কার-পরিচ্ছন্ন সমাজ গড়ার লক্ষ্যে দেশকে এগিয়ে নিতে সমাজে আমাদের সবাইকে আরও বেশি উদ্যোগী হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *