আনোয়ার হোসেন আকাশ ঠাকুরগাঁও প্রতিনিধি :
ঠাকুরগাঁওয়ে অবস্থিত ইএসডিও প্রধান কার্যালয়ের সেমিনার রুমে হারভেস্টপ্লাসের বাস্তবায়নে “রিয়েক্টস-ইন” প্রজেক্টর আওতায় “জিংক ধান বিষয়ক শস্য ভ্যালু চেইন এক্টর সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) উক্ত সভায় পার্টিসিপেন্ট হিসাবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন আটো রাইস মিলার, সেমি আটো রাইস মিলার, ধান চাল ব্যবসায়ী, ধান বীজ ব্যবসায়ী ও জিংক ধান উৎপাদনকারী কৃষক বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হারভেস্টপ্লাস, বাংলাদেশ এর কৃষিবিদ মোঃ মজিবর রহমান, প্রজেক্ট ম্যানেজার, রিয়েক্টস-ইন প্রজেক্ট।

আরও উপস্থিত ছিলেন ইএসডিও রিয়েক্টস- ইন প্রজেক্টের প্রজেক্ট ফোকাল কৃষিবিদ মোঃ আশরাফুল আলম, পিসি মোঃ কামরুল ইসলাম ও আরডিআরএস এর টেকনিক্যাল অফিসার মোঃ শাহিনুর ইসলাম।

মানব দেহে জিংকের উপকারিতা, অভাবজনিত লক্ষণ ও জিংকের ঘাটতি মেটানোর উপায়সহ জিংক সমৃদ্ধ ধান ও গমের বিভিন্ন জাত, তাদের উৎপাদন প্রযুক্তি বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়। অংশগ্রহণকারীরা আলোচনায় স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন এবং জিংক ধান ও গম কে মানুষের হাতের নাগালে পৌঁছাতে তারা দৃঢ় ভাবে কাজ করে যাবেন মর্মে অঙ্গীকারবদ্ধ হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *