মোঃ আইনুল হক পীরগঞ্জ
ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা  বিএনপির সাধারন সাধারণ সম্পাদক আব্দুল মালেক মানিক, সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমানসহ ৩১ নেতা-কর্মীকে স্থায়ী জামিন দিয়েছেন উচ্চ  আদালত।

আজ সোমবার  শুনানি শেষে হাইকোর্টের  বিচারপতি রেজাউল করিম ও শশাঙ্ক শেখর সরকার এর যৌথ ব্যাঞ্চ  তাঁদের জামিন মঞ্জুর করেছেন। 

জানা গেছে,  ওই নেতা-কর্মীরা আইনজীবীর মাধ্যমে ঠাকুরগাঁও  জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন। রুহিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম মাহেলার  দায়ের করা মামলায় তাঁরা জামিনের আবেদন করলে ১ নং আসামি ঠাকুরগাঁও জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নুর চৌধুরীকে জামিন প্রদান করেন এবং বাকি ৩১ জন আসামিকে কারাগারে প্রেরনের আদেশ দেন। 

আসামিপক্ষের আইনজীবী এ্যাড, রুহুল কুদ্দুস কাজল ও এ্যাড, জাকির হোসেন জুয়েল  বিষয়টি নিশ্চিত করে বলেন, রুহিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক মানিক ও সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমানসহ ৩১ নেতা-কর্মীর আইনজীবী হিসেবে আমরা হাইকোর্টে স্থায়ী জামিনের আবেদন করলে তা মঞ্জুর করা হয়। 

উল্লেখ্য, গত বছরের ৩ সেপ্টেম্বর   সদর উপজেলার রুহিয়া থানায় আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় রুহিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম মাহেলা বাদী হয়ে বিএনপির ৩২ জন নেতা-কর্মীকে আসামি করে রুহিয়া থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় নেতা-কর্মীর হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন।

গত ২০ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখে আদালতে হাজির হয়ে  স্থায়ী জামিনের আবেদন করলে ১ নং আসামি ঠাকুরগাঁও জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নুর চৌধুরীর জামিন মঞ্জুর করে এবং রুহিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক মানিক, সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমানসহ ৩১ জন আসামিকে কারাগারে প্রেরন করেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *