(সাজীদ হোসেন কিবরিয়া)
১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব, সহ তার পরিবারের সকল শহীদের শহীদের স্মরনে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফলজবৃক্ষ রোপন কর্মসূচী পালিত হয়েছে।সারাদেশের ন্যায় বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।

রবিবার (১৩ আগস্ট) সকালে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে ফলজবৃক্ষের চারা রোপন করেন বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প.প.কর্মকর্তা ডাঃমুঃবেলায়েত হোসেন।

বিভিন্নস্থানে ফলজবৃক্ষের চারা রোপন করা হয়।বৃক্ষ রোপন কর্মসূচি অংশ গ্রহন করেন বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প,প,কর্মকর্তা ডাঃমোঃবেলায়েত হোসেন বলেন একটি দেশের মূল ভূখণ্ডের শতকরা ২৫ ভাগ বনভূমি থাকা আবশ্যক। কিন্তু আমাদের দেশে বনভূমি আছে মাত্র ১৭ ভাগ।

বনভূমির পরিমাণের এ স্বল্পতা আমাদের পরিবেশের জন্য বিরাট হুমকি। বৃক্ষরাজি নির্বিচারে ধ্বংস করার ফলে বাংলাদেশে নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ আঘাত হেনেছে। জলবায়ু ক্রমশ এগিয়ে যাচ্ছে চরম ভাবে বিপন্ন পরিণতির দিকে চলে যাচ্ছে।

জলবায়ুর পরিবর্তন প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষার জন্য গাছ লাগানোর অনুরোধ করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ করেন এবং তিনি বলেন গাছ লাগান পরিবেশ বাঁচান, তাই একটি বৃক্ষ কাটলে তার বদলে অন্তত পাঁচটি বৃক্ষ রোপণ করা উচিত।।চলুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এ বৃক্ষ রোপন অভিযানে মতো আপনারা ও সবাই একটি করে গাছ লাগান পরিবেশ বাঁচান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *