নিজস্ব সংবাদদাতা:
১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা দূরপাল্লা পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের আয়োজনে মিলাদ মাহফিল, দোয়া ও নেওয়াজ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগষ্ট) দুপুরে নগরীর চাঁনমারি এলাকায় নারায়ণগঞ্জ-৫ আসনের জনপ্রিয় সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ. কে. এম. নাসিম ওসমান’র সুযোগ্য পুত্র আজমেরী ওসমান’র নির্দেশে নারায়ণগঞ্জ জেলা দূরপাল্লা পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সেন্টুর’র উদ্যোগে এ মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৫ আসনের জনপ্রিয় সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ. কে. এম. নাসিম ওসমান’র সহধর্মিণী ও জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি নেতা আলী হায়দার শামীম।

মিলাদ মাহফিলে বক্তারা বলেন- ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। বাঙালী জাতির ইতিহাসে বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সাহসী কৃতিত্বের জন্য তাকে জাতির জনক স্বীকৃতি দেওয়া হয়। ১৯৭২ সালে পাকহানাদার বাহিনীর কবল থেকে বাংলার মানুষকে মুক্ত করার লক্ষ্যে তিনি যে বিশেষ ভূমিকা পালন করেছেন তা বিশ্বের কাছে পরিলক্ষিত। ইতিহাসের পাতায় সোনার অক্ষরে লিখিত তার এই কৃতিত্বের ইতিহাস। কিন্তু এই মহান নেতার অকালে মৃত্যু বরণ করতে হয় বিশ্বাসঘাতক বিপথগামী সেনা সদস্যদের অতর্কিত আক্রমণে। যার ফলে নিহত হন জাতির জনক ও তার পরিবারের ১৬ জন সদস্য। ঐ রাতটি ছিল বাঙ্গালী জাতির জীবনের সবচেয়ে বড় দুঃখজনক ও ভয়াবহ রাত্রি। যেই দিনটির কথা আজও ভুলতে পারেনি বাংলার মানুষ।

বক্তারা আরও বলেন- ১৯৭৫ সালে যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তাদের ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। তাই সকলকেই সচেতন থাকতে হবে। আমরা যদি, সকলে সম্মিলিতভাবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিন’র নেতৃত্বে দেশের উন্নয়নে কাজ করে যাই, তাহলে আজকের এই দিবস পালন করা সফল হবে। আমরা সবাই এই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮তম শাহাদাৎ বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধায় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের এবং প্রয়াত জনপ্রিয় সংসদ সদস্য নাসিম ওসমান’র বিদেহী আত্মার মাগফেরাত ও আজমেরী ওসমান সহ তার পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করা হয়।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা দূরপাল্লা পরিবহন মালিক সমিতির যুগ্ন সাংগঠনিক সম্পাদক মোঃ কাবির হোসেন, দূরপাল্লা পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শরীফুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিয়ন, যুগ্ন সাধারণ সম্পাদক অমিতাভ সরকার রানা, সাংগঠনিক সম্পাদক শিবু রায়, প্রচার সম্পাদক নজরুল ইসলাম নয়ন, দপ্তর সম্পাদক মোঃ সবুজ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *