চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে ২৮ জনকে টপকে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু।

সোমবার (৩ জুলাই) এ আসনে নৌকার মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড। বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ আসনের প্রার্থী চূড়ান্ত করা হয়। মনোনয়নপ্রত্যাশী অধিকাংশ নেতা সোমবার ঢাকায় অবস্থান করছিলেন।

সূত্র জানায়, চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে ২৪ থেকে ২৬ জুন পর্যন্ত ২৯ নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেন। সংসদ-সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যুতে ৪ জুন এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের সংসদ-সদস্য হতে প্রয়াত আফছারুল আমীনের স্ত্রী, ছেলে ও ভাইসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। ৮ জুন তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ৩০ জুলাই এ আসনে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। আগ্রহী প্রার্থীরা ৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে পারবেন।

মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই। প্রত্যাহার করা যাবে ১২ জুলাই পর্যন্ত। ১২ জুলাই প্রতীক বরাদ্দ। ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *