আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালন উপলক্ষ্যে প্রথম প্রহরে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করে জেলা প্রশাসন, জেলা পুলিশ, অন্যান্য সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, বীর মুক্তিযোদ্ধা,প্রেসক্লাব কুড়িগ্রাম, বিভিন্ন রাজনৈতিক দল সহ সর্বস্তরের নাগরিক।

শ্রদ্ধা নিবেদন শেষে কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে সকাল ৯ টায় জেলা পুলিশ, আনসার, ফায়ারসার্ভিস সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। প্যারেড কমান্ডার কুড়িগ্রাম জেলা পুলিশের পুলিশ পরিদর্শক সশস্ত্র নুর মোহাম্মদ এর নেতৃত্বে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন কুড়িগ্রাম জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার জনাব আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম।

এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে শারীরিক কসরত প্রদর্শিত হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় ১ম,২য় ও ৩য় স্থান অর্জনকারী দলকে পুরষ্কৃত করা হয়। প্যারেডে ১ম স্থান অর্জন করে জেলা পুলিশের প্যারেড দল এবং বিশেষ পুরষ্কার অর্জন করে জেলা পুলিশের সুসজ্জিত বাদক দল। এছাড়াও স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ সহ বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরন করা হয়।

এদিকে উলিপুর উপজেলাসহ জেলার অন্যান্য উপজেলায় অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে। উলিপুরের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাউর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের জাতীয় সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *