আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪টি সংসদীয় আসনের বিপরীতে আওয়ামী লীগ,জাতীয় পার্টি ও স্বতন্ত্রসহ মোট ২৮ জন প্রার্থী রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

কুড়িগ্রাম-১ (ভূরুঙ্গামারী ও নাগেশ্বরী) আসনে আওয়ামীলীগের প্রার্থী আসলাম হোসেন সওদাগর ও জাতীয় পার্টির একেএম মোস্তাফিজুর রহমান সহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৫ জন প্রার্থী। এ আসনে মনোনয়ন পত্র বিতরণ হয়েছিল ৬টি।

কুড়িগ্রাম-২ (কুড়িগ্রাম সদর ফুলবাড়ী ও রাজারহাট) আসনে আওয়ামীলীগের মোঃ জাফর আলী ও জাতীয় পার্টির পনির উদ্দিন আহমেদসহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৮ জন প্রার্থী । এ আসনে মনোনয়ন বিতরণ হয়েছিল ৮টি।

কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনে আওয়ামীলীগের সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, জাতীয় পার্টির আব্দুস সোবহান, স্বতন্ত্র প্রার্থী আক্কাস আলী সরকারসহ ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এই আসনে মনোনয়ন বিতরণ হয়েছিল ৮টি।

কুড়িগ্রাম-৪ (রৌমারী, রাজিবপুর ও চিলমারী) আসনে আওয়ামীলীগের মোঃ বিপ্লব হাসান, জাতীয় পার্টির একেএম সাইফুর রহমানসহ ১১জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এ আসনে মনোনয়ন পত্র বিতরণ করা হয়েছিল মোট ১৯টি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সর্বশেষ খবর অনুযায়ী ২৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা প্রদান করেন।

রিটার্নিং অফিস ও সহকারী রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম- ১ আসনে ৬টি, কুড়িগ্রাম-২ আসনে ৮টি, কুড়িগ্রাম-৩ আসনে ৮টি ও কুড়িগ্রাম-৪ আসনে ১৯টি সহ মোট ৪১টি মনোনয়নপত্র বিতরণ করা হয়। মনোনয়নপত্র সংগ্রহকারী দল গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জেপি, জাকের পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ, বাংলাদেশ সুপ্রিম পার্টি, ওয়ার্কাস পার্টি ও স্বতন্ত্র প্রার্থী ।

এদের মধ্যে সম্প্রতি গড়ে ওঠা তৃণমুল বিএনপি’র একজন প্রার্থী মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।
কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *