নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রুহুল আমিন মোল্লা’র আহ্বানে চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড ব্যবসায়ীদের সাথে বুধবার (৬ মার্চ) বিকাল ৩ টায় চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন রয়েল প্যালেস পার্টি সেন্টারে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

গত ২০১২ সালে দুই বছর মেয়াদে নির্বাচনের মধ্যে দিয়ে সিদ্ধিরগঞ্জ চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি হিসেবে নির্বাচিত মহসিন ভুইঁয়া ২০২৪ পর্যন্ত ১০ বছরে কোনো প্রকার নির্বাচন না দিয়েই ক্ষমতার জোরে সিলেকশন কমিটির মাধ্যমে সভাপতির দায়িত্ব পালন করে আসছে বলে অভিযোগ করেছে চৌধুরীবাড়ী ব্যবসায়ী একাধিক দোকানদার।

চৌধুরীবাড়ী বাসস্ট্যান্ডে ব্যবসায়ীদের মধ্যে কোনো প্রকার দোকান মালিকানা পরিবর্তন করতে গুনতে হয় অতিরিক্ত টাকা এবং বিভিন্ন প্রোগ্রামের জন্য দিতে হয় চাঁদা এমনটাই জানিয়েছেন চৌধুরীবাড়ি দোকানদার বৃন্দ।

উল্লেখ্য চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড ব্যবসায়ী নব কমিটি বয়কট করে নির্বাচন হওয়ার আগ পর্যন্ত সকল প্রকার চাঁদা আদায় না উঠানোর দাবী জানিয়ে আহবায়ক কমিটি নির্ধারন করে অতি জরুরী সময়ের মধ্যে নির্বাচন প্রস্তুতি নেওয়ার দাবি করেন দোকানদার বৃন্দ।

উক্ত মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে ব্যবসায়িদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্যে তুলে ধরে কাউন্সিলর মোঃ রুহুল আমিন মোল্লা বলেন- দীর্ঘ ১০ বছর যাবৎ চৌধুরীবাড়ি দোকান ব্যবসায়ীদের কমিটি নিয়ে একটি মহল নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ. কে. এম. শামীম ওসমান’র নাম ভাঙ্গিয়ে ও আওয়ামী লীগের দলীয় প্রভাব খাঁটিয়ে দোকানদারদের কমিটি নিয়ে এককভাবে নিয়ন্ত্রণ করে যাচ্ছে।

কোন দোকানদারদের মূল্যায়ন না করে, তার একনায়কতন্ত্র অবৈধ কমিটির বিরুদ্ধে আমার নিকট একটি অভিযোগ আসে। আমি জনগণের ভোটে নির্বাচিত একজন জনপ্রতিনিধি হওয়ায় এ-ই ধরনের অনিয়ম মেনে নিতে পারিনা। তাই বিষয়টি গুরুত্ব সহকারে আজ আপনাদের জন্য এ মতবিনিময় সভার আহ্বান করেছি। আপনাদের ব্যবসায়িক কমিটির সিদ্ধান্ত কি? আপনারা যে সিদ্ধান্ত নিবেন আমি সে-ই সিদ্ধান্ত বাস্তায়ন করতে সর্বত্র চেষ্টা করবো।

কাউন্সিলরের এমন বক্তব্য তুলে ধরার পর একে একে দোকান মালিক বৃন্দ তাদের বক্তব্যে বলেন- আমরা অনিয়মতান্ত্রিক রাতের আঁধারে করা মহসিন ভূইয়া’র একক নিয়ন্ত্রিত কমিটি বর্জন করে সকল সদস্যদের উপস্থিতিতে দিনের আলোতে গনতান্ত্রিক পদ্ধতিতে ভোটের মাধ্যমে নির্বাচিত কমিটি চাই।

সকলের এ-ই মতামতের ভিত্তিতে কাউন্সিলর আবারও বলেন- যারা রাতের অন্ধকারে কমিটি করেছে তাদেরকেও উপস্থিত থাকার আহ্বান করেছিলাম। কেননা সকলের সমন্বয়ে একটি সুন্দর কমিটি গঠনের জন্য। কিন্তু তারা না এসে বরং আজকের এ-ই মতবিনিময় সভায় না আসার জন্য অনেক দোকানদারকে হুমকি-ধামকি দিয়েছে বলে আমার কাছে খবর আসে। আমি কোন পক্ষের নই, একজন নিরপেক্ষ জনপ্রতিনিধি হিসেবে এ-ই কমিটির সুষ্ঠু সমাধানের জন্য আহ্বায়ক কমিটি ঘোষণা করছি। ভোটার সংখ্যা নির্ণয় করে অচিরেই ভোটের মাধ্যমে নিরপেক্ষ কমিটি গঠনের আশ্বাস দিচ্ছি।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ্ব শাহজাহান ভূইয়া জুলহাস, আলহাজ্ব আবুল হোসেন মেম্বার, যুবলীগ নেতা মোহাম্মদ শাহ জাহান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শাহ আলম, সিদ্ধিরগঞ্জ থানার কৃষকলীগ নেতা ইয়াসিন মিয়া সহ চৌধুরীবাড়ি বাসট্যান্ড দোকান ব্যবসায়ীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *