ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।

আজ ভারতের সরকারের কৃষক বিরোধী বিল প্রত্যাহারের দাবিতে ভারতের কৃষাণ ক্ষেত মজদুর আন্দোলনের সমর্থনে লক্ষ কৃষকদের পাশে দাড়ালেন ভারতের জাতীয় কংগ্রেসের নেতা ও সংসদ সদস্য শ্রী রাহুল গান্ধী।

তার সাথে এই আন্দোলনে যোগ দেন শিবসেনা ও এন সি পি এবং আর জে ডি ও জে এম এম এবং ডি এম কে ও সি পি আই এম ও সিপিআই সহ তেরটি দলের নেতা ও সংসদ সদস্য।

আজ বিকালে যখন দিল্লির জন্তর মন্তর রোডে কৃষকদের পাশে গিয়ে দাড়ালেন তখন তার সাথে ছিল না তৃনমূল দলের নেতা ও সংসদ সদস্যরা। কারণ তৃনমূল দলের নেতা ও সংসদ সদস্যরা আজ তৃনমূল দলের নেত্রী ও সংসদ সদস্য দোলা সেনের নেতৃত্বে তিন সদস্যের একটি দল সকালে গিয়ে ছিলেন এই আন্দোলন সমর্থন করতে।

কিন্তু রাজনৈতিক দলের বিষেশজ্ঞ মনে করছেন যে আজকের ঘটনা আগামী নির্বাচনে তৃণমূল কংগ্রেস দলের সাথে নির্বাচনে একসাথে জোট গঠন করে লড়াই না করার ইঙ্গিত দেয়। তবে গত কয়েক দিন ধরে ভারতের লোকসভা ও রাজ্যে সভার ভিতরে ও বাইরে একযোগে লড়াই চালিয়ে যান তৃনমূল দলের সংসদ সদস্যরা ও ভারতের জাতীয় কংগ্রেসের সংসদ সদস্যরা।

তবে আগামী নির্বাচনে বিরোধী দলের সংসদ সদস্যরা ভারতের জাতীয় কংগ্রেসের সাথে থাকলেও, তৃনমূল দলের অবস্থান নিয়ে সন্দেহ প্রকাশ করছেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *