কলকাতা শহর থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

গত দুই দিনের ভারী বর্ষার কারনে বঙ্গীয় উপত্যকার দক্ষিণ চব্বিশ পরগনা ও কলকাতা এবং হাওড়া ও হুগলি জেলার বহু জনবহুল এলাকা জলের তলায়।

উদ্ধার কাজে নেমেছে পশ্চিম বাংলার প্রকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবেলা বাহিনীর সদস্যরা এবং ভারতের সামরিক বাহিনীর সদস্যরা। এবং বহু যায়গায় স্হানীয় প্রশাসন থেকে বন্যা পিড়িত মানুষের সাহায্য হাত বাড়িয়ে দিয়েছে। সেখানে সাধারণ মানুষের কাছে শুকনো খাবার ও শিশুদের জন্য দুধ এবং বিশুদ্ধ পানি ও জলের ব্যাবস্থা করা হয়েছে।

বন্যা পিড়িত মানুষের নিরাপদ স্থানে নিয়ে যেতে সাহায্য করছে পুলিশ প্রশাসন। আজ সকালে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বন্যা পিড়িত মানুষের খোঁজ নিতে কলকাতা শহরের বেশ কিছু যায়গায় যান এবং সেখানে বন্যা কবলিত মানুষের কাছে খোঁজ খবর নেন। এবং বন্যা পিড়িত মানুষের যাতে কোন ধরনের সমস্যা না হয় তা দেখার জন্য নির্দেশ দেন।

সেই সঙ্গে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বন্যা পিড়িত জেলার সব যায়গায় খবর নেন পরিস্তিতি কোন দিকে যাচ্ছে এবং সাধারণ মানুষের ত্রাণ ঠিক মতো পৌঁছে যাচ্ছে কি না। আজ কলকাতা মৌসুম ভবন থেকে জানা গেছে যে পশ্চিম বাংলার উপকূল বরাবর এলাকায় নিন্মচাপ সরে যায়নি যায় ফলে ফের বৃষ্টি হতে পারে এমন খবর দিয়েছে। এবং গভীর সমুদ্র মাছ ধরতে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে ধীবরদের।

তবে কলকাতা ও হাওড়া এবং হুগলি জেলার ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলার গড়িয়া ও সোনারপুর এবং বারুইপুর এলাকা জল কুমতে আরো কিছু দিন সময় লাগবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *