নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর ৮ নং ওয়ার্ড সৈয়দ পাড়ায় বিতর্ক মসজিদ কমিটির সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম পদত্যাগ করেছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার কার্যালয়ে সৈয়দ পাড়া মুরুব্বিদের সাথে দীর্ঘ সময় আলোচনা ও মতামত প্রকাশের মাধ্যমে পঞ্চায়েত কমিটির সভাপতি (মো. মমিন হোসেন), সাধারণ সম্পাদক (মো. ওমর ফারুক উজ্জ্বল) ও সাংগঠনিক সম্পাদক (মো. হাবিবুর রহমান) পদ নির্ধারণ করা হয়।

এরাই অতিসত্বর একটি পূর্ণাঙ্গ কমিটি বানাবে বলে ওই সভায় সিদ্ধান্ত হয়। নাসিক ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা কর্তৃক সৈয়দপাড়া পঞ্চায়েত কমিটি ঘোষণা করার ১২ ঘন্টার মাথায় পাল্টা কমিটি ঘোষণা করেছেন একই এলাকার বিএনপি নেতা ও সমাজের বিতর্ক কয়েক জন।

বিতর্ক দ্বিতীয় মসজিদ ও পঞ্চায়েত কমিটির সৈয়দ মোঃ নূরুল ইসলামকে সভাপতি, অবসরপ্রাপ্ত সার্জেন জলিল মৃধাকে সাধারণ সম্পাদক ও মোঃ শাহ আলম মেম্বারকে
সাংগঠনিক সম্পাদক, করে সৈয়দ পাড়া পঞ্চায়েত কমিটি গঠন করেন এবং একই সময় আওলাদকে সভাপতি ও তাইজুল ইসলামকে সাধারণ সম্পাদক করে মসজিদ কমিটি গঠন করেন।

পরে এক পরিচিতি সভায় বিতর্ক মসজিদ ও পঞ্চায়েত কমিটির ঘোষণা করলে সৈয়দ পাড়া এলাকায় সমালোচনা ঝড় উঠে, এতে করে তাইজুল ইসলাম মনে করেন সমাজের মধ্যে যে সমালোচনা উঠেছে এই কমিটি গঠন করা কে কেন্দ্র করে অতএব এই কমিটি কখনো সমাজে ভালো কিছু দিতে পারবেনা।

সরেজমিনে সৈয়দ পাড়া বিতর্ক মসজিদ কমিটির সাধারণ সম্পাদক তাইজুল ইসলামের সঙ্গে কমিটি নিয়ে কথা বলে জানা গেছে এই কমিটির বিষয় তার কিছু জানা ছিল না,

যে দিন বিতর্ক মসজিদ কমিটি গঠন করা হয় ঐ দিন রাত ২ টায় সৈয়দ পাড়া বাসিন্দা মোঃ নূরুল ইসলাম মিঞা তাইজুল ইসলাম কে বাসা থেকে ডেকে এনে কমিটির বিষয় মিথ্যা জানিয়ে কমিটির ফর্মে সই করিয়েছেন। বিতর্ক কমিটির ঘোষণা হবার পরে সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম পদত্যাগ করতে চাইলে তাকে বিভিন্ন হুমকি দেয় বলে জানিয়েছেন তাইজুল ইসলাম।

এদিকে তাইজুল ইসলাম নিজ সন্মান বাচাতে ও সমাজে ভালো ভাবে পরিবার নিয়ে বসবাস করার ইচ্ছে প্রকাশ জানিয়ে নিজ ইচ্ছায় মসজিদ কমিটির বরাবর পদত্যাগ পত্র, কাউন্সিলর বরাবর পদত্যাগ পত্র ও কমিউনিটি পুলিশিং বরাবর পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন তাইজুল ইসলাম। এবং ৩-১১-২০২১ ইং রোজ বুধবারে বিতর্ক সৈয়দ পাড়া পঞ্চায়েত কমিটির জলিল মৃধা নিজ ইচ্ছায় কমিটির পদ হইতে পদত্যাগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *