আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে অগ্নিকাণ্ডে গবাদিপশুসহ বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (১১ জুন) সকালে উপজেলার নেকমরদ ইউনিয়নের দুর্লভপুর গ্রামের
মৃত হামিদুরে ছেলে কৃষক মাসুদ রানার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রান্নাঘরের চুলাঘর থেকে এ আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কৃষকের বসতঘর, গোয়ালঘর, রান্নাঘর ও গবাদি পশু।

মঙ্গলবার দুপুরে ওই গ্রামের লুতফর রহমান জানান, পরিবারের তখন কেউ বাসায় ছিলোনা। শুধু মাসুদ রানার বউ রান্না করছিলেন। এসময় ছোট শিশু কান্নাকাটি শুরু করলে তাকে বুকের দুধ খাওয়ার জন্য বাইয়ে যান।

হঠাৎ তার বাড়ির দিকে ধোঁয়া দেখতে পেয়ে আশেপাশের সবাই বাড়ির দিকে ছুটে আসেন। দেখতে পান তার রান্নাঘর, গরুর গোশাল ঘর ও বসতঘর পুড়ে যাচ্ছে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। চোখের সামনে পুড়ে যেতে দেখেন বিদেশি গাভী গরু । আগুনের তীব্রতা এত বেশি ছিল যে কোনো কিছুই বের করা সম্ভব হয়নি।

নগদ টাকাসহ প্রায় ৪ লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

নেকমরদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল মাস্টার বলেন, আগুন লাগার ঘটনা শুনে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মাসুদ রানার বসতঘর, আসবাবপত্র ও গবাদিপশু পুড়ে গেছে।

রানীশংকৈল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার নাসিম ইকবাল জানায় খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এ অগ্নিকাণ্ডে আনুমানিক ক্ষতির পরিমাণ ৩ লক্ষাধিক টাকার মত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *