বন্দর প্রতিনিধি:
উৎসব মুখর পরিবেশে সারা দেশের ন্যায় বন্দর উপজেলার ২২টি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি পরিক্ষার ফল প্রকাশ হয়েছে। শুক্রবার (২৮ জুলাই) শিক্ষা বোর্ডের অনলাইনের মাধ্যমে এ পরিক্ষার ফল প্রকাশ করা হয়।

বন্দর উপজেলা মাধ্যমকি শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের এবারের
এসএসসি পরিক্ষার্থী ছিল ৩ হাজার ২৪ জন। এর মধ্যে ২ হাজার ৪’শ ৮৯ জন শিক্ষার্থী বিভিন্ন কেটাগড়িতে কৃতকার্য হয়। আর বিভিন্ন বিষয়ে অকৃতকার্য হয় ৫’শ ৩৫ জন শিক্ষার্থী। বন্দরে ২২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এ-প্লাস পেয়েছে ১’শ ৩৯ জন শিক্ষার্থী। বন্দর উপজেলার এসএসসি পরিক্ষা পাশের হার ৮২.৩০%।

বিভিন্ন তথ্য সূত্রে আরো জানা গেছে, ১/সরকারি হাজী ইব্রাহিম আলম চাঁন মডেল স্কুল এন্ড কলেজে এবারের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ২৬৯ জন। এর মধ্যে ২০৮ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাশ করে। আর ফেল করে ৬১ জন শিক্ষার্থী। এ প্রতিষ্ঠানে এ প্লাস পেয়েছে ৫ জন পাশের হার ৭৭.৩২%। ২/ বন্দর গার্লস স্কুল এন্ড কলেজ এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৪৪৩ জন।

এর মধ্যে ৩৯৪ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে কৃতকার্য হলেও ৪৯ জন শিক্ষার্থী ফেল করে। এ প্রতিষ্ঠানের এপ্লাস পেয়ে ৪১ জন পাশের হার ৮৮.৯৪%। ৩/ বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজে এবারের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৩১৮ জন। এর মধ্যে ২৮৭ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাশ কতরে। আর ফেল করে ৩১ জন শিক্ষার্থী। এ প্রতিষ্ঠান থেকে এপ্লাস পেয়েছে ৪১ জন শিক্ষার্থী পাশের হার ৯০.২৫%। ৪/ ঢাকেশ্রী মিলস উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ১৬৯ জন। এর মধ্যে বিভিন্ন গ্রেডে পাশ করেছে ১৪০ জন। আর ফেল করেছে ২৯ জন এ প্রতিষ্ঠান থেকে এ প্লাস পেয়েছে ১২ জন পাশের হার ৮২.৮৪%।৫/ কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৮৬ জন। এর মধ্যে বিভিন্ন গ্রেডে ৭৭ জন শিক্ষার্থী পাশ করে। আর ফেল করে ৯জন শিক্ষার্থী ।

এ প্রতিষ্ঠান থেকে এপ্লাস পেয়েছে ৩ জন শিক্ষার্থী রপাশের হার ৮৯.৫৩%। ৬/ সিকদার আব্দুল মালেক উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৭৮ জন। এর মধ্যে বিভিন্ন গ্রেডে ৫০ জন শিক্ষার্থী পাশ করে। আর ফেল করে ২৮ জন শিক্ষার্থী এপ্লাস নেই পাশের হার ৬৪.১০%। ৭/ বিএনডিইডব্লিউ উচ্চ বিদ্যালয়ে এবারের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ১১৯ জন। এর মধ্যে বিভিন্ন গ্রেডে পাশ করে ১০৪ জন শিক্ষার্থী আর ফেল করে ১৫ জন শিক্ষার্থী। এ প্রতিষ্ঠান থেকে এপ্লাস পেয়েছে ৫ জন শিক্ষার্থী পাশের হার ৮৭.৩৯%। ৮/ মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৭৩ জন। এর মধ্যে বিভিন্ন গ্রেডে ৭০ জন শিক্ষার্থী পাশ করে। আর ফেল করে মাত্র ৩ জন শিক্ষার্থী এপ্লাস নেই পাশের হার৯৫.৮৯%। ৯/ নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ২২৩ জন। এর মধ্যে বিভিন্ন গ্রেডে পাশ করে ১৬৭ জন শিক্ষার্থী আর ফেল করে ৫৬ জন শিক্ষার্থী।

এ প্রতিষ্ঠান থেকে এপ্লাস পেয়েছে ১০ জন শিক্ষার্থী পাশের হার ৮৯.১০%।১০/ হাজী আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৯২ জন। এর মধ্যে ৭৩ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাশ করে আর ফেল করে ১৯ জন শিক্ষার্থী এপ্লাস নেই পাশের হার ৭৯.৩৫%। ১১/ শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মোট পরিক্ষার্থী সংখ্যা ছিল ২২৭ জন। এর মধ্যে ১৮৫ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাশ করে আর ফেল করে ৪২ শিক্ষার্থী। এপ্লাস পেয়েছে ১ জন শিক্ষার্থী পাশর হার ৮১.৫০%। ১২/ মিরকুন্ডি উচ্চ বিদ্যালয়ের পরিক্ষার্থী সংখ্যা ছিল ১১৮ জন। এর মধ্যে ৯৩ জন আর ফেল করে ২৫ জন পরিক্ষার্থী এপ্লাস পেয়েছে ৭ জন পরিক্ষাথর্ী পাশের হার ৭৮.৮১%। ১৩/ হাজী সিরাজ উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ১৪২ জন।

এর মধ্যে পাশ করে ১১৮ জন আর ফেল করে ২৪ জন। এপ্লাস নেই পাশের হার৮৩.১০%। ১৪/ লক্ষনখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৮৭ জন। এর মধ্যে ৭২ জন পাশ করে আর ফেল করে ১৫ জন পরিক্ষার্থী এপ্লাস পেয়েছে ২জন পাশের হার৮২.৭৬%। ১৫/ কুড়িপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ১৪৫ জন। এর মধ্যে পাশ করে ১৩৪ জন আর ফেল করে ১১ জন। এ প্রতিষ্ঠানে এপ্লাস পেয়েছে ৫ জন শিক্ষার্থী পাশের হার ৯২.৪১%। ১৬/ নাসিম ওসমান মডেল একাডেমি স্কুলের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ১১২ জন। এর মধ্যে ৮৭ জন পাশ করে আর ফেল করে ২৫ জন। এপ্লাস রয়েছে ২টি ৭৭.৬৮%। ১৭/ সোনাকান্দা উচ্চ বিদ্যালয়ে মোট পরিক্ষার্থী সংখ্যা ছিল ৫২ জন।

এর মধ্যে পাশ করে ২৯ জন আর ফেল করে ২৩ জন। এপ্লাস নেই পাশের হার ৫৫.৭৭%। ১৮/ পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের মোট পরিক্ষার্থী ছিল ৮৫ জন। এর মধ্যে পাশ করে ৬১ জন আর ফেল করে ২৪ জন। এ প্লাস নেই পাশের হার ৭১.৭৬%। ১৯/ আলহাজ্ব ফজলুল হক গার্লস স্কুলের এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৩৩ জন। এর মধ্যে ১৭ জন পাশ করে আর ফেল করে ১৬ জন। এপ্লাস নেই পাশের হার ৫১.৫২%। ২০/ আলহাজ্ব খোরশেদুন্নেছা উচ্চ বিদ্যালয়ে পরিক্ষার্থী সংখ্যা ছিল ৬২ জন। এর মধ্যে৫২ জন পরিক্ষার্থী পাশ করে আর ফেল করে ১০ জন শিক্ষার্থী এপ্লাস নেই পাশের হার৮৩.৮৭%। ২১/ গিয়াস উদ্দিন চৌধূরী মডার্ণ একাডেমি পরিক্ষার্থী সংখ্যা ছিল ৪১ জন। এর মধ্যে ২১ জন শিক্ষার্থী পাশ করে ফেল করে ২০ জন শিক্ষার্থী এপ্লাস নেই পাশের হার ৫১.২২%। ২২/নাজিম উদ্দিন ফকির চাঁন উচ্চ বিদ্যালয়ের পরিক্ষার্থী সংখ্যা ছিল ৫০ জন। এর মধ্যে ৫০ জন পরিক্ষার্থী সকলে পাশ করে। এ প্রতিষ্ঠান থেকে এ প্লাস পেয়েছে ৫ জন শিক্ষার্থী পাশের হার ১০০%।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *