ইন্দ্রজিৎ টিকাদার বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি ঃ

দ্বালশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন -৯৯, খুলনা -১ অঞ্চল থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার’র কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র সাবেক সচিব ডক্টর প্রশান্ত কুমার রায় ।

গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১১ টায় খুলনা জেলা প্রশাসক ও সহকারী রিটার্নিং অফিসার খন্দকার ইয়াসির আরেফীন এর নিকট প্রার্থী ডক্টর প্রশান্ত কুমার রায় তার ৫ জন সমর্থকদের সঙ্গে নিয়ে উক্ত মনোনয়নপত্র দাখিল করেন । এব্যাপারে প্রার্থী ডক্টর প্রশান্ত কুমার রায়’র কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, খুলনা -১ অঞ্চল বাংলাদেশ একটি অবহেলিত অঞ্চলের নাম । বঙ্গোপসাগরের উপকূলে অবস্থিত দাকোপ-বটিয়াঘাটা মিলে এ অঞ্চল ।

এখানকার মানুষ প্রকৃতির সাথে পাঞ্জা নিয়ে জীবন জীবিকা নির্বাহ করতে হয় । স্বাধীনতার পর থেকে এ অঞ্চল উন্নয়ন থেকে বঞ্চিত । এ অঞ্চলের সাধারণ মানুষ আ’লীগকে ভোট দিয়ে বারবার জয়যুক্ত করে আসলে ও সকল উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছেন। আমি সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র সাবেক সচিব, একটি বাড়ি একটি খামার,পল্লী সঞ্চয় ব্যাংক সহ বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকারের দেয়া দায়িত্ব পালন করেছি ।

আমি গত ৩ বছর যাবৎ দাকোপ-বটিয়াঘাটা উপজেলার প্রত্যন্ত অঞ্চল ঘুরে ঘুরে দেখেছি কোথায় কোথায় সমস্যা এবং কি কি করলে এলাকার নদী ভাঙ্গন রোধ,রাস্তা নির্মাণে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন , সুপেয় পানির সমস্যা নিরসন এবং বেকার যুবকদের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার পাশাপাশি আরও কিছু পদক্ষেপ গ্রহণ করলে স্মার্ট দাকোপ-বটিয়াঘাটা গড়ে তুলতে চাই ।

ইতিমধ্যে আমি এলাকায় ব্যাপক গণসংযোগ করে সাধারণ মানুষের কাছে পৌঁছে তাদের অভাব অভিযোগের কথা শুনে কিছু সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছি । বাকি সমস্যা নির্বাচিত সকলকে সাথে নিয়ে সমাধান করতে চাই । আমি আশাকরি সবাই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করে স্মার্ট দাকোপ-বটিয়াঘাটা গড়ে তুলতে চাই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *