নিজস্ব প্রতিবেদন
সর্বনিন্ম সতেরো হাজার টাকা বেতনের দাবীতে এসিআই কোম্পানির শ্রমিক দের এই আন্দোলন ঐক্যবদ্ধ কর্মসূচী পালন করে।

সোমবার ২৬ আগস্ট দুপুর ৩.৩০মিঃ সময়ে মুল গেইটের ভিতরে কনটাক্ট স্কিলের সকল শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে ৪ দফা বাস্তবায়ন ও সতেরো হাজার টাকা সর্বনিন্ম বেতনের দাবীতে এসিআই কোম্পানির শ্রমিক দের এই আন্দোলন শুরু হয়।

একাধিক শ্রমিক জানিয়েছেন এখানে শ্রমআইনে বেতন বৃদ্ধি করার কথা থাকলেও আমাদের এই কোম্পানিতে আট হাজার দুইশত টাকা বেতন প্রদান করে, বর্তমান দেশে সকাল প্রকার দ্রব্যমুল্য বৃদ্ধি হওয়ায় আমাদের পরিবার নিয়ে এই বেতন দিয়ে জীবন বাঁচানো অসম্ভব,

এবং আমাদের দফা হচ্ছে (১) CL শ্রমিকদের চাকুরির মেয়াদকাল ৬ মাস থেকে ০১ বছর এর মধ্যে সকলকে চাকুরি প্রদান করতে হবে। (যাদের এই সময়কাল অতিক্রম হয়েছে তাদের এই বছরের মধ্যে অটো চাকুরি দিতে হবে। যা প্রতিবছর ধারাবাহিকভাবে চলতে থাকবে)(২) সর্বনিম্ন বেতন ১৭,০০০ টাকা প্রদান করতে হবে।(৩) ওভার টাইম এর হার মূল বেতনের ৭০% দিতে হবে।(৪) মাতৃত্বকালীন ছুটির বেতন প্রদান করতে হবে।(৫) বাৎসরিক যে বেতন বৃদ্ধি করা হয় তা যেনো নুন্যতম ২,০০০ টাকা হয়।(৬) দাবি পেশ করার কারণে কোন শ্রমিককে হেনস্তা করা যাবেনা বা চাকুরিচুত্য করা যাবেনা।

এছাড়া আরও জানিয়েছেন সন্ধ্যা ছয়টায় জি,এম জুবায়ের আহম্মেদ মিথ্যা আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে চাইলে আন্দোলন পূর্ণবৃত্তি ঘটে এবং বিগত সময় থেকে শুরু করে বর্তমান সময় ডিরেক্টর অপ অপারেশন ইমাম মোহাম্মদ ইসতিআক, শ্রমিক দের সঙ্গে বেফাঁস আচরণ ও শ্রমিক ছাটাই বন্ধ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *